fbpx
দেশহেডলাইন

লতা দীনানাথ মঙ্গেশকর’ পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

যুগশঙ্খ , ওয়েব ডেস্ক: লতা দীনানাথ মঙ্গেশকর’ পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জাতি, সমাজের নিঃস্বার্থ সেবার এই বিশেষ পুরস্কার দেশের প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হবে। প্রথম ব্যক্তি হিসেবে এই পুরস্কার পাচ্ছেন নরেন্দ্র মোদী। মুম্বইয়ের শানমুখানন্দ প্রেক্ষাগৃহে, ২৪ এপ্রিল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হবে এই বিশেষ সম্মান। ৯২ বছর বয়সে প্রয়াত হন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। কিংবন্দন্তি গায়িকা লতাজির স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা জানিয়ে এই পুরস্কার চালু করা হয়েছে।

কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরের পিতা পণ্ডিত দীনানাথ মঙ্গেশকরের ৮০ তম মৃত্যু বার্ষিকী ২৪ এপ্রিল। সেই বিশেষ দিনটিকে সামনে রেখে এই মাসের ২৪ এপ্রিল এই পুরস্কার তুলে দেওয়া হবে প্রধানমন্ত্রীর হাতে।

এক বিবৃতিতে মঙ্গেশকর পরিবার এবং মাস্টার দীনানাথ মঙ্গেশকর স্মৃতি প্রতিষ্ঠান চ্যারিটেবল ট্রাস্ট জানিয়েছে, ‘এই পুরস্কারটি প্রতি বছর একজন আদর্শবান মানুষের হাতে তুলে দেওয়া হবে। জাতি ও সমাজের নিঃস্বার্থ সেবার জন্য এবছর এই পুরস্কারের জন্য দেশের প্রধানমন্ত্রীকে মনোনীত করা হয়েছে। জাতির একজন শ্রেষ্ঠ নায়ক হিসেবে ইতিহাস নরেন্দ্র মোদীর কথা স্মরণ করবে’।

Related Articles

Back to top button
Close