fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আজই জেএনইউ-তে স্বামী বিবেকানন্দের মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আজই জেএনইউ-তে স্বামী বিবেকানন্দের মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদি নিজে টুইট করে জানান যে, সন্ধে সাড়ে ছটায় তিনি জওহরলাল নেহরু ক্যাম্পাসে স্বামী বিবেকানন্দর মূর্তি উন্মোচন করবেন। বিহার নির্বাচনে জয় সাফল্য আসার পরেই যুবসমাজকে ও বিহারে মহিলাদের ধন্যবাদ জানান নরেন্দ্র মোদি। এরপরেই বাম ঘেষা বিশ্ববিদ্যালয় জেএনইউ-তে স্বামী বিবেকানন্দের মূর্তি উন্মোচন করবেন মোদি। এই উপলক্ষ্যে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই বিশেষ অনুষ্ঠানে থাকবেন আরও অনেকে।

আরও পড়ুন-  ‘খুনের রাজনীতি করে ভোটে জেতা যাবে না’, তৃণমূলকে কড়া বার্তা মোদির

এই মূর্তি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন  কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। এই উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় চত্বরে স্বামী বিবেকানন্দের উপর একটি আলোচনা সভার আয়োজন করা হবে। উল্লেখ্য, গত বছর নভেম্বর মাসে জেএনইউতে বিবেকানন্দের মূর্তিতে কালি ছিটিয়ে দেওয়া হয়। মূর্তিতে আপত্তিকর কথা লেখা হয়। যা নিয়ে বিতর্ক তৈরি হয়। এরপর চলতি বছর ফের স্বামী বিবেকানন্দের মূর্তি উম্মোচন করবেন নরেন্দ্র মোদি।

অন্যদিকে বিহারে জয় নিয়ে বার্তা দিয়ে এবারে লক্ষ্য বাংলা বলে বুঝিয়ে দেন মোদি। বুধবার নয়াদিল্লিতে বিজেপি সদর দফতর থেকে দেওয়া বার্তায় বাংলা নিয়ে কার্যত হুঙ্কারই দিয়ে রাখেন প্রধানমন্ত্রী। বাংলার নাম না করেও তিনি বলেন, ‘বিজেপি কর্মীদের যারা হত্যা করছে, আগামী নির্বাচনে মানুষ তাদের শাস্তি দেবে।’

 

Related Articles

Back to top button
Close