fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়ে টুইট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে থাবা বসিয়েছে করোনা আতঙ্ক। বাড়ছে মৃত্যু আর সংক্রমণের সংখ্যা। গোটা বিশ্বেই যেন এক লহমায় অন্ধকার নেমে এসেছে। স্বস্তিতে নেই দেশের কোনও মানুষ। ক্রমশই যেন বেড়ে চলেছে উৎকন্ঠার পারদ। অন্যান্য দেশের মতো ভারতেও চলেছে লকডাউন। ফলে ঘরবন্দি সাধারণ মানুষ। কিন্তু এসবের মধ্যে থেমে থাকে না উৎসবের দিন। তা ঠিক ঘড়ির কাঁটার নিয়ম মেনে হাজির হয় আমাদের সামনে। যেমন শুক্রবার থেকে শুরু হয়েছে পবিত্র রমজান মাস।

মারণ ভাইরাসের হাত থেকে বাঁচতে সরকারি নিয়ম মেনে বাড়ি থেকে তা পালন করছেন মুসলিম সম্প্রদায়ের মানুষ। এই উপলক্ষে সবাইকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী টুইট করেন, ‘রমজান মুবারক’। আমি সকল মানুষের নিরাপত্তা, সুস্থতা ও মঙ্গলের জন্য প্রার্থনা করছি। পবিত্র এই মাস আমাদের আরও উদার, বন্ধুত্বপূর্ণ ও দয়াবান তৈরি করুক। আশা করি আমরা কোভিড-১৯ (COVID-19) -এর বিরুদ্ধে চলা এই যুদ্ধে জয়লাভ করে একটি স্বাস্থ্যকর গ্রহ তৈরি করব।’

ইসলাম ধর্ম অনুযায়ী, রমজান হল উপবাস ও প্রার্থনার পবিত্র মাস। চাঁদের অবস্থান অনুযায়ী প্রতিবছর এই মাসের শুরু ও শেষ নির্ধারিত হয়। এই বছর শুক্রবার থেকে পবিত্র রমজান মাসের শুরু হয়েছে।

Related Articles

Back to top button
Close