fbpx
দেশহেডলাইন

লাল কৃষ্ণ আডবানীর জন্মদিনে তাঁর দীর্ঘ জীবনের প্রার্থনা জানিয়ে প্রধানমন্ত্রী মোদির শুভেচ্ছা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বর্ষীয়ান রাজনৈতিক নেতা লাল কৃষ্ণ আডবানীকে তাঁর ৯৩ তম জন্মদিনে শ্রদ্ধার সঙ্গে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী বলেন, লাল কৃষ্ণ আডবানী শুধু একজন দক্ষ রাজনৈতিক নেতাই নন, তিনি সব সময় দলীয় কর্মী সহ দেশের প্রতিটি মানুষকে বেঁচে থাকার অনুপ্রেরণা জুগিয়েছেন। এদিন হিন্দিতে টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বাধীন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী ও উপ-প্রধানমন্ত্রী, দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এবং দলকে জনগণের কাছে নিয়ে যান। লাল কৃষ্ণ আডবানী দেশের প্রতিটি মানুষের কাছে অনুপ্রেরণা নাম। তার দীর্ঘ এবং স্বাস্থ্যকর জীবনের জন্য শুভেচ্ছা। আডবানী নিষ্ঠার সঙ্গে একজন দক্ষ প্রশাসক হিসেবে তার বিজেপি দলকে পরিচালনা করে গেছেন।

লাল কৃষ্ণ আদবানী জন্ম ৮ নভেম্বর ১৯২৭ সালে। একজন ভারতীয় রাজনীতিবিদ যিনি তিনি পরিচিত। ২০০২ থেকে ২০০৪ পর্যন্ত অটল বিহারী বাজপেয়ীর অধীনে ভারতের ৭ তম উপ-প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি অন্যতম সহ-প্রতিষ্ঠাতা এবং ভারতীয় জনতা পার্টির প্রবীণ নেতা। আদবানী ১৯৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত বিজেপির নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট সরকারে স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন। তিনি দশম লোকসভা এবং ১৪ তম লোকসভায় বিরোধী দলের নেতা ছিলেন। ২০০৯ সালের সাধারণ নির্বাচনে তিনি জাতীয় গণতান্ত্রিক জোটের প্রধানমন্ত্রীর প্রার্থী ছিলেন।

আরও পড়ুন:শেখ হাসিনার মন্ত্রী-নেতাদের বিশ্বাস করতে কষ্ট হয়: রাণা দাশগুপ্ত

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের স্বেচ্ছাসেবক হিসাবে আডবানী তার রাজনৈতিক জীবন শুরু করেছিলেন। ২০১৫ সালে পদ্ম বিভূষণ সম্মানে ভূষিত হন।

Related Articles

Back to top button
Close