fbpx
দেশহেডলাইন

চিকিত্‍সক দিবসে দেশের ডাক্তারদের স্যালুট জানালেন প্রধানমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অদৃশ্য শক্তির বিরুদ্ধে নিরন্তর লড়াই চালিয়ে যাচ্ছে বিশ্ব তথা দেশবাসি। দেশে আনলকের দ্বিতীয় পর্বের মধ্যেই বাড়ছে  করোনা আক্রান্তের সংখ্যা।এর মধ্যেই চিকিত্‍সক দিবসে দেশে সমস্ত চিকিত্‍সকদের স্যালুট জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । এক টুইট বার্তায় এদিন তিনি বলেন, “ভারত আমাদের চিকিত্‍সকদের স্যালুট জানায়। তাঁরাই হলেন ব্যাতিক্রমী যত্নশীল। যাঁরা মহামারী করোনার বিরুদ্ধে এই অসম লড়াইটা সামনে থেকে লড়ছেন।”

প্রতিবছর ১ জুলাই দিনটিকে গোটা দেশ চিকিত্‍সক দিবস হিসেবেই পালন করে আসছে। এই দিনটি আসলে পশ্চিমবঙ্গের দ্বিতীয় মুখ্যমন্ত্রী তথা খ্যাতনামা চিকিত্‍সক ডক্টর বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুদিন।যত দিন এগোচ্ছে, দেশে ততই মহমারী করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে সিংহভাগ দেশবাসীকে নিরাপদ রাখতে বাড়িতে থাকার অনুরোধ করা হচ্ছে। যত বেশি বাড়িতে থাকবেন তত সংক্রমণ থেকে রেহাই পাবেন।

আরও পড়ুন: তামিলনাড়ূতে বয়লার ফেটে বিস্ফোরণ, মৃত ২, আহত ১৭

অন্যদিকে সংক্রমণ রুখতে বাড়ি ঘর স্বজন পরিজন ভুলে হাসপাতালেই দিনের পর দিন কাজ করে চলেছেন চিকিত্‍সকরা। চলছে কোভিড রোগীকে বিপদ মুক্ত করার লড়াই। বুধবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৮৫ হাজার ছাড়িয়েছে। একদিনে আক্রান্ত প্রায় ১৯ হাজার। সবমিলিয়ে মৃতের সংখ্যা ১৭ হাজার ৪০০।

 

Related Articles

Back to top button
Close