fbpx
আন্তর্জাতিককলকাতাবাংলাদেশহেডলাইন

দুর্গাপুজোয় দু’কোটি টাকার অনুদান দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে আসন্ন দুর্গাপুজোয় মন্ডপে ম-পে বিতরণের জন্য দুই কোটি টাকার অনুদান দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ হিন্দু কল্যাণ ট্রাষ্ট এই টাকা সারাদেশের মন্ডপে মন্ডপে বিতরণ করেছে। বুধবার হিন্দু কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান নারায়ণ চন্দ্র চন্দের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় হিন্দু জনসংখ্যার ভিত্তিতে এই টাকা বিতরণ করা হয়। সর্বনিম্ন দুই হাজার থেকে সর্বোচ্চ ২৫ হাজার টাকা দিতে পারবেন হিন্দু কল্যাণ ট্রাস্ট।

হিন্দু কল্যাণ ট্রাষ্ট জানায়, এ বছর দুর্গাপুজোয় ৫০ লক্ষ টাকা বরাদ্ধ বেশি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছর ছিল ১ কোটি ৫০ লক্ষ টাকা। বাংলাদেশে দুর্গাপুজো এবার শুধু মন্দির প্রাঙ্গণেই সীমাবদ্ধ থাকবে। চলমান করোনা মহামারীর কারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। থাকবে না কোনো আলোকসজ্জা, মেলা, আরতি প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের তরফ থেকে জানানো হয়েছে, এবারের দুর্গোৎসবের অনুষ্ঠানমালা পূজা-অর্চনার মাধ্যমে মন্দির প্রাঙ্গণেই সীমাবদ্ধ থাকবে। এবার খোলা জায়গায় অস্থায়ী প্যান্ডেলে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পূজা করার বিষয়েও সংশ্লিষ্ট আয়োজকদের অনুমতি নিতে হবে।

Related Articles

Back to top button
Close