fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

মিউজিউমের নাম পরিবর্তন প্রসঙ্গে যোগী আদিত্যনাথের ওপর রেগে গেলেন মুঘল বংশধর ইয়াকুব হাবিবউদ্দিন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  মিউজিয়ামের নাম পরিবর্তন প্রসঙ্গে মন্তব্য করলেন মুঘল বংশধর ইয়াকুব হাবিবউদ্দিন। সম্প্রতি, উত্তরপ্রদেশের মুঘল মিউজিয়ামের নাম পরিবর্তন করে ছত্রপতি শিবাজি মিউজিয়াম রেখেছেন যোগী আদিত্যনাথ। যোগী আদিত্যানাথের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন মুঘলদের বংশধর যুবরাজ ইয়াকুব হাবিবউদ্দিন তুশি। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছিলেন যে, মুঘলরা কারোর আদর্শ হতে পারে না। এই মন্তব্যের বিরোধিতা করে মুঘল বংশধর ইয়াকুব হাবিবউদ্দিন তুশি বলেছেন যে, মুখ্যমন্ত্রী কিভাবে বলতে পারেন যে মুঘলরা আমাদের হিরো হতে পারে না। মুঘল বংশধর যুবরাজ ইয়াকুব হাবিবউদ্দিন তুশির এই বক্তব্যে স্পষ্ট যে উনি যোগী আদিত্যনাথের উপর আক্রোশিত হয়ে রয়েছে।

[আরও পড়ুন- রাজ কাপুর আর দিলীপ কুমারের পৈতৃক ভিটে কিনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার]

যোগী আদিত্যানাথ  মিউজিয়ামের নাম পরিবর্তন করার ঘোষণার পর বলেছিলেন যে, মুঘলরা আমাদের নায়ক হতে পারে না, শিবাজি মহারাজ আমাদের নায়ক। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশকে দুষ্কৃতী মুক্ত করার উদ্যোগ নিয়েছেন।
পাশাপাশি তিনি উত্তরপ্রদেশকে গোলামী মানসিকতা থেকে বের করার জন্য উঠেপড়ে লেগেছেন। এইকারণেই যোগী আদিত্যনাথ মুঘল মিউজিয়ামের নাম পরিবর্তন করে ছত্রপতি শিবাজি মিউজিয়াম করেছেন। এই ঘোষণার পরই তিনি বলেছিলেন যে, মুঘলরা আমাদের নায়ক হতে পারে না, শিবাজি মহারাজ আমাদের নায়ক।

 

Related Articles

Back to top button
Close