fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

করোনা আক্রান্ত সাংবাদিক, ডায়নার ‘বিতর্কিত’ সাক্ষাৎকার নিয়ে BBC’র বিরুদ্ধে তদন্তে সম্মতি রাজপরিবারের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবশেষে সম্মতি মিলল ব্রিটিশ রাজপরিবারে।  দাদা উইলিয়ামের মতোই রাজকুমার হ্যারিও প্রয়াত রাজবধূ ডায়ানার বিতর্কিত এবং বিখ্যাত সাক্ষাৎকার নিয়ে তদন্তকে স্বাগত জানালেন।

বিবিসির সেই সাক্ষাৎকার

ব্রিটেনের সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তদন্ত শুরু হয়েছে, যে কীভাবে বিবিসি ১৯৯৫ সালে ডায়ানার ওই সাক্ষাৎকারটি নিয়েছিল এবং ওই সাক্ষাৎকার নেওয়ার জন্য তাঁর সঙ্গে কোনও ছলনা করা হয়েছিল কিনা। উইলিয়াম এসপ্তাহের শুরুতেই বলেছিলেন, তদন্ত আসলে ঠিক পথে এগনোর পদক্ষেপ।

স্থানীয় সময় শনিবার হ্যারির ঘনিষ্ঠ সূত্রে খবর মিলেছে যে রাজকুমার হ্যারিও প্রতিনিয়ত তদন্তের খবরাখবর নিচ্ছেন।
এসপ্তাহের শুরুতে কিছু ব্রিটিশ সংবাদমাধ্যম প্রশ্ন তুলেছিল, কেন হ্যারি তাঁর দাদার সঙ্গে এই তদন্তকে স্বাগত জানাননি। রাজকুমারদের ঘনিষ্ঠ এক ব্যক্তি বলেন, এই তদন্তকে সত্য উদ্‌ঘাটনের পথ না ভেবে কয়েকজন লোক দুই ভাইয়ের মধ্যে বিভাজনের চেষ্টা করছেন।


১৯৯৫ সালে ডায়ানার ওই সাক্ষাৎকারটি নিয়েছিলেন মার্টিন বশির। সেখানে ডায়ানা তাঁর এবং চার্লসের অসফল বিবাহিত জীবন সম্পর্কে বলেছিলেন। সেসময় কমপক্ষে ২০ মিলিয়ন দর্শক সাক্ষাৎকারটি দেখেছিল। ডায়ানা সেখানে চার্লসের তৎকালীন প্রেমিকা ক্যামিলা পার্কার বোলস্‌–এর দিকে ইঙ্গিত করে বলেছিলেন, তাঁদের বিয়েতে তিনজন মানুষ ছিলেন।
ডায়ানার ভাই চার্লস স্পেনসর এমাসেই অভিযোগ করেন, ডায়ানার সঙ্গে বশিরের যোগাযোগ করানোর জন্য তাঁকে মিথ্যা তথ্য দিয়েছিল বিবিসি এবং সেটা নিয়ে তারা ক্ষমাও চায়নি। এখনও পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানাননি বশির।

প্রসঙ্গত উল্লেখ্য সাক্ষাৎকার নিয়ে বিশ্ব বিখ্যাত সাংবাদিকের মর্যাদা পেয়েছিলেন মার্টিন বশির। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে হৃদরোগে ভুগছেন এই সাংবাদিক। চাকরি থেকে সিক লিভ নিয়ে  চিকিৎসাধীন রয়েছেন।

 

Related Articles

Back to top button
Close