fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

বেসরকারি বাসের ভাড়া বৃদ্ধির বিষয়টি মুখ্যমন্ত্রীকে পুনরায় ভেবে দেখার অনুরোধ বেসরকারি বাস মালিকদের সংগঠনের

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুরঃ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধের ২৪ ঘণ্টার মধ্যে পাল্টা সাংবাদিক বৈঠক করে বেসরকারি বাসের ভাড়া বৃদ্ধির বিষয়টি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই পাল্টা ভেবে দেখার অনুরোধ করল ওয়েস্ট বেঙ্গল বেসরকারি বাস ও মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন ।
রাজ্যের বেসরকারি বাস ও মিনিবাস মালিকদের বাস ভাড়া না বৃদ্ধি করে সাধারন মানুষের সুবিধার্থে বেসরকারি বাস পরিষেবা দেওয়ার অনুরোধ করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আনলক প্রথম পর্বে সাধারন মানুষের উপর যাতে কোনভাবেই আর্থিক চাপ না বাড়ে, সেই জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাস ও মিনিবাস চালকদের কাছে অনুরোধ করেছিলেন বাস ভাড়া বৃদ্ধি না করে গাড়ি চালানোর জন্য । তবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সহমত  পোষণ করতে পারছে না ওয়েস্ট বেঙ্গল বাস ও মিনিবাস অনার্স অ্যাসোসিয়েশন। উত্তর শহরতলীর বরানগরে ওয়েস্ট বেঙ্গল বাস ও মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বুধবার মুখ্যমন্ত্রীর অনুরোধের পর বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠক আয়োজন করা হয়।
ওয়েস্ট বেঙ্গল বাস ও মিনিবাস অনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সংগঠনের সম্পাদক প্রদীপ নারায়ন বসু  বলেন, “মানবিক মুখ্যমন্ত্রীর অনুরোধ সবটা এই আর্থিক দুর্দশার মধ্যে কতটা রাখতে পারব জানিনা । আমরা অর্ধেক যাত্রী বাসে তুলছি সামাজিক দূরত্ব বজায় রাখতে । মানুষের নিরাপত্তার কথা ভেবে সিট অনুসারে যাত্রী তুলছি । এরসঙ্গে যুক্ত হয়েছে আকাশ ছোঁয়া ডিজেলের মূল্যবৃদ্ধি । এই অবস্থায় দাড়িয়ে কতদিন অল্প ভাড়ায় আমরা যাত্রী পরিষেবা দিতে পারব বুঝতে পারছি না । আমরা সাংবাদিক বৈঠক করে আপনাদের মাধ্যমে জানাচ্ছি, ভাড়া বৃদ্ধি ছাড়া উপায় নেই, সেই দাবি আছে আমাদের । আমরা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে রাজ্য পরিবহন দপ্তরের মাধ্যমে স্মারকলিপি দিয়ে ভাড়া বৃদ্ধির বিষয়টি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পুনর্বিবেচনার আবেদন জানাব ।  একই সঙ্গে ডিজেলের মূল্যবৃদ্ধি হওয়ায় আমাদের গাড়ি রাস্তায় নামানো মুশকিল হচ্ছে । এত টাকা দিয়ে ডিজেল কিনে গাড়ি চালাতে পারছি না । এই বিষয়টা জন্য দায়ী কেন্দ্রীয় সরকার । তাই এই বিষয়েও আমরা রাজ্যপালের কাছে স্মারকলিপি জমা দেব । ভাড়া বৃদ্ধির বিষয়টি নিয়ে আমরা সরকারের সঙ্গে আলোচনায় বসতে রাজি আছি । আমরা চাই রাজ্যের মুখ্যমন্ত্রী আমাদের দিকটাও দেখে দ্রুত ভাড়া বৃদ্ধির বিষয়টি নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুক ।”
 আনলক প্রথম পর্বেই যাত্রী পরিবহনে বেশকিছু ক্ষেত্রে শিথিলতা এনেছে সরকার। এর মধ্যে গণযাত্রী পরিবহন ব্যবস্থার মধ্যে থাকা ট্যাক্সি বাস মিনিবাস এবং অটো রয়েছে। তবে গণপরিবহনের মধ্যে থাকা বাস এবং মিনিবাসের যাত্রী তোলা এবং নামানোর মধ্যে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে সরকার।  বাস এবং মিনিবাসের মালিকরা সরকারের কাছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছিল । বুধবারই রাজ্যের মুখ্যমন্ত্রী ভাড়া না বাড়িয়ে নির্দিষ্ট নিয়ম বিধি মেনে পরিবহন ব্যবস্থা চালিয়ে যাওয়ার অনুরোধ করেছেন বেসরকারি বাস মালিকদের কাছে । তবে মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত পুরোপুরি মানতে পারছেন না বাস মালিকদের সংগঠন। সে কারণে বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলন করেন ওয়েস্টবেঙ্গল বাস ও মিনিবাস অনার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা।

Related Articles

Back to top button
Close