fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সরকারি নির্দেশ মেনে ব্যারাকপুরে চালু হল বেসরকারি বাস পরিষেবা, খুশি নিত্য যাত্রীরা

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: করোনা ভয় কাটিয়ে ক্রমশ স্বাভাবিক হচ্ছে উত্তর ২৪ পরগনার জনজীবন । উত্তর ২৪ পরগনা জেলার করেন্টাইন জোন বাদ দিয়ে ধীরে ধীরে সর্বত্রই রাজ্য প্রশাসন রাজ্যের পরিবহন ব্যবস্থা কে সুগম করে তুলছে । উত্তর ২৪ পরগনা জেলায় আগেই শুরু হয়েছে সরকারি বাস পরিষেবা । বৃহস্পতিবার থেকে উত্তর ২৪ পরগনা জেলায় শুরু হল বেসরকারি বাস পরিষেবা । ব্যারাকপুর কলকাতা ৭৮ নম্বর রুটের বাস এবং কামারহাটি কলকাতা ২৩০ নম্বর রুটের বাস চলাচল শুরু হল এদিন সকাল থেকেই। দীর্ঘদিন লক ডাউনের কারনে রাজ্যে বন্ধ ছিল বেসরকারি বাস পরিষেবা । ফলে একদিকে যেমন দুর্ভোগ পোহাতে হচ্ছিল নিত্য যাত্রীদের, তেমনি গাড়ি বন্ধ থাকায় পরিবহন কর্মীরা সমস্যায় পড়ে ছিল ।

বৃহস্পতিবার থেকে লকডাউন চতুর্থ দফার পর নতুন করে বেসরকারি বাস চলাচল উত্তর ২৪ পরগনা জেলা থেকে কলকাতা রুটে শুরু হওয়ায় খুশি সাধারন নিত্য যাত্রী থেকে বাস মালিক সকলেই । ৭৮ নম্বর রুটের বাস মালিক সুজয় সাহা বললেন, “দীর্ঘদিন পর আমরা বাস রাস্তায় নামাতে পেরে খুব খুশি। আমাদের পরিবহন কর্মীরা অসহায় অবস্থার মধ্যে দিন কাটাচ্ছিল । সরকারি নির্দেশ মেনে সিটিং প্যাসেঞ্জার নিয়েই আমরা গাড়ি চালাচ্ছি । রাজ্য সরকারের কাছে আমাদের অনুরোধ, ভাড়ার বিষয়টা যদি একটু দৃষ্টি আকর্ষন করা সম্ভব হয় ।”

আরও পড়ুন: ভাড়ার নামে লুঠ চলছে বেসরকারি বাসে, অভিযোগ যাত্রীদের

নিত্য যাত্রী পরিমল সাহা বলেন, “আমাদের যাতায়াতের সমস্যা মিটল । লক ডাউনে গাড়ি বন্ধ থাকায় আমরা সমস্যায় পড়ে ছিলাম । এখন তো সমস্যা মিটল । আশা করছি আগামী কিছু দিনের মধ্যে সব স্বাভাবিক হবে ।” বেসরকারি বাসে অতিরিক্ত যাত্রীদের তোলা হচ্ছে না । সরকারি নির্দেশ মেনে বাসের সিট অনুসারেই যাত্রীদের তোলা হচ্ছে বাসে । এদিকে রাস্তায় ট্রাফিক পুলিশ সচেতন করছেন নিত্য যাত্রীদের । নিত্য যাত্রীরা যাতে সরকারি নির্দেশ মেনে তবেই যাতায়াত করেন, সেকথাই নিত্য যাত্রীদের মনে করিয়ে দিচ্ছে প্রশাসনের কর্মীরা । নিত্য যাত্রীদের জন্য মাস্ক ব্যবহার বাধ্যতমূলক করা হয়েছে ।

Related Articles

Back to top button
Close