fbpx
দেশহেডলাইন

মাত্রাছাড়া সংক্রমণে রাশ টানতে এবার দিল্লিতে বন্ধ করা হল বেসরকারি অফিস, রেস্তরাঁ

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ মাত্রাছাড়া সংক্রমণে লাগাম টানতে এবার দিল্লিতে বন্ধ করা বেসরকারি অফিস, রেস্তরাঁ, বার। কার্যত লকডাউনের চেহারায় রাজধানী। বেশ কয়েকদিন ধরেই সংক্রমণের শীর্ষে রাজধানী। শুধুমাত্র জরুরি ভিত্তিতে অফিস খোলা হবে। বাকি সব অফিস বন্ধ থাকবে। বিপর্যয় মোকাবিলা আইনের ভিত্তিতে সরকারের তরফ থেকে এক নির্দেশিকায় বলা হয়েছে,  যে সমস্ত বেসরকারি অফিস জরুরি পরিষেবা প্রদান করে, সেই অফিসগুলি বাদ দিয়ে বাকি সব অফিস বন্ধ থাকবে। বন্ধ থাকবে রেস্তরাঁও ও বার।  বেসরকারি সংস্থার কর্মীদের ওয়ার্ক ফর্ম করতে হবে।  প্রশাসনকে কড়া নজরদারি রাখতে বলা হয়েছে।

দিল্লির মুখ্যমন্ত্রী আগেই এক সাংবাদিক বৈঠক করে জানিয়েছিলেন, এখনই লকডাউনের পথে হাঁটছে না সরকার। রাজ্যবাসীর সুবিধার কথা ভেবে ব্যবস্থা নেবেন তিনি। এর পরেই   ৫০ শতাংশ কর্মী নিয়ে অফিস চালানোর অনুমতি দিয়েছিল দিল্লি সরকার। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

সম্প্রতি কয়েকদিন আগেই করোনা আক্রান্ত হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ভোটে প্রচারে একাধিক রাজ্যে ঘোরার পরেই কোভিড পজিটিভ ধরা পড়ে তার। কোভিডে আক্রান্ত হয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

Related Articles

Back to top button
Close