fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রেলকে বেসরকারিকরণ.. কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ মালদায়

মিল্টন পাল, মালদা: কেন্দ্রীয় সরকারের রেলকে বেসরকারিকরণের সিদ্ধান্তের প্রতিবাদে গোটা দেশে অল ইন্ডিয়া রেলওয়ে ফেডারেশানের ডাকে গত ১৪ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিবাদ দিবস পালন করা হয়। শনিবার এই প্রতিবাদের দিবসের ছিল শেষ দিন। এদিন অল ইন্ডিয়া রেলওয়ে মেন্স ফেডারেশনের ডাকে ইস্ট্যান্ড রেলওয়ে মেন্স ইউনিয়ন মালদা শাখা কর্মীরা প্রতিবাদ দিবস’ এর সামিল হন।

ইংরেজবাজার শহরের মালদা রেলওয়ে স্টেশন সংলগ্ন ইস্ট্যান্ড রেলওয়ে মেন্স ইউনিয়ন মালদা শাখা অফিস থেকে সকল কর্মীরা একটি মোটর সাইকেল Rally বের করেন। পাশাপাশি সংগঠন অফিসের সামনে সংগঠনের রেলওয়ে কর্মচারীরা কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ দেখান। এদিনের এই বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন ইস্টার্ন রেলওয়ে উমেন্স ইউনিয়নের মালদা শাখার সম্পাদক সুশীল কুমার চৌধুরী সহ অন্যান্য সদস্যরা। সংগঠনের সদস্যদের মূল দাবি রেলকে কোনমতেই বেসরকারিকরণ করা যাবে না। শ্রমিক আইনকে কোনও রকমভাবে পাল্টানো যাবে না। পাশাপাশি নিউ পেনশন স্কিমকে বাতিল করে পুরাতন পেনশন স্কিম পুনরায় চালু করতে হবে। মূলত এই তিনটি দাবিকে সামনে রেখে এ দিনে তাদের বিক্ষোভ কর্মসূচি। পাশাপাশি এদিন সন্ধায় রেল কোয়াটারের সমস্ত লাইট বন্ধ করে প্রতিবাদ জানায়।  বিক্ষোভ কর্মসূচি শেষ হওয়ার পর তারা মোটর সাইকেল Rally করেন শহর জুড়ে এবং এই বিষয়ে সাধারণ মানুষকেও সচেতন করেন।

আরও পড়ুন:২৪ ঘণ্টা নয়, ২-৩ ঘণ্টার মধ্যেই উত্তরপত্র জমা দিতে হবে পরীক্ষার্থীদের, ফের নিয়ম বদলাচ্ছে CU-র!

ইস্টার্ন রেলওয়ে মেন্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সুশীল কুমার চৌধুরী জানান, আজকে আমরা একটি প্রতিবাদ বিক্ষোভের পাশাপাশি মোটর সাইকেল Rally করে মানুষকে এবিষয়ে সচেতন করলাম। পাশাপাশি আজ সন্ধ্যেবেলা ১০ মিনিটের জন্য আমাদের সংগঠনের সকল কর্মচারীরা নিজ নিজ বাড়িতে ১০ মিনিট ঘর অন্ধকার করে মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদ দিবসে শামিল হবেন।

 

Related Articles

Back to top button
Close