fbpx
দেশহেডলাইন

সম্ভবত লকডাউন নয়, কনটেনমেন্ট-জোনের দিকেই গুরুত্ব প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের সময় করোনার ভয়াবহতা দেখেছিল মানুষ। কড়া লকডাউনের মধ্যে দিন কাটাতে হয়েছিল দেশবাসীকে। এবার এসেছে করোনার তৃতীয় ঢেউ। ক্রমশই আতঙ্ক ও ভোগান্তি বাড়ছে। সেই সঙ্গে পর পর লকডাউনে আর্থিক অবস্থাও তলানিতে ঠেকেছে। এই অবস্থায় দেশবাসীর ভয় ফের কি লকডাউনের পথ হাঁটবে সরকার! তবে প্রায় সকলকে আশ্বস্থ করেই প্রধানমন্ত্রীর বার্তা সম্ভবত আর লকডাউন করা হবে না। রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে এমনটাই ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী>

আজ শুক্রবার সকল রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে  মুখ্যমন্ত্রীদের সঙ্গে  বৈঠকের পর এমনটাই ঈঙ্গিত  দিয়েছেন  তিনি। প্রধানমন্ত্রী জানিয়েছেন, রণকৌশল নির্ধারণের সময়ে মাথায় রাখতে হবে আর্থিক কর্মকাণ্ড যাতে কোনও ভাবেই বাধা না পায়। দেখতে হবে সেই সিদ্ধান্ত যেন সাধারণ মানুষের দৈনন্দিন জীবনযাত্রায় প্রভাব না ফেলে।

লকডাউনের থেকে কনটেনমেন্ট জোন তৈরি করে সংক্রমণ রোখার দিকেই বেশি গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী। বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসন্ন উৎসবের দিনগুলির কারণে সংক্রমণ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন। একই সঙ্গে কী ভাবে তা মোকাবিলা করার প্রশ্নে রাজ্য প্রশাসন সক্রিয় ভূমিকা নিয়েছে তাও বিস্তারিত ভাবে বৈঠকে জানান তিনি। মোদি বলেন, অনেক আক্রান্তরা হোম আইসোলেশনে থেকে  সুস্থ হয়ে উঠছেন।  তাই টেলিমেডিসিনের ওপরেও বিশেষ  গুরুত্ব দিতে  হবে। যাতে চিকিৎসা পরিষেবা  কেউ বঞ্চিত না হয় সেটিকে আগে প্রাধান্য দিতে হবে।

 

Related Articles

Back to top button
Close