fbpx
কলকাতাহেডলাইন

স্মার্টকার্ড রিচার্জে সমস্যা, দ্রুত সমাধানের আশ্বাস মেট্রোর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো দৌড়ের অপেক্ষায়। রূপরেখা প্রায় তৈরি। ষদিও মন্ত্রক থেকে চূড়ান্ত নির্দেশিকা আশার অপেক্ষায় কলকাতা মেট্রো। কিন্তু সামাজিক দূরত্ব বজায় রাখতে আনলক ৪ এ শুধুমাত্র স্মার্ট কার্ড ব্যবহারেরই অনুমতি দিতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু অনলাইনে রিচার্জ করতে সমস্যায় পড়েছেন যাত্রীরা।

বুধবার কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,  ‘ কারিগরি কিছু ত্রুটির জন্য যাত্রীদের আমাদের নতুন অ্যাপের মাধ্যমে স্মার্ট কার্ডে রিচার্জ করতে গিয়ে সমস্যা হচ্ছে। বিষয়টি নিয়ে একাধিক অভিযোগ পেয়েছি। খুব দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে।’

আরও পড়ুন: শিল্পকলার মাধ্যমে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানালেন গ্রাম বাংলার এক শিল্পী

মেট্রোর নতুন রিচার্জের ব্যবস্থা কেমন? নতুন ব্যবস্থায় একজন যাত্রী যে কোন অঙ্কের টাকা স্মার্টকার্ডের মাধ্যমে রিচার্জ করতে পারবেন। পাশাপাশি মেট্রোর কাউন্টার থেকে রিচার্জের ক্ষেত্রে যেমন ১০ শতাংশ ছাড় পাওয়া যায়, তাও যোগ হবে স্মার্টকার্ডে। কিভাবে রিচার্জ করা যাবে? প্রথমে কলকাতা মেট্রো রেলের ওয়েবসাইট mtp.indianrailways.gov.in এ গিয়ে রিচার্জ অপশন ক্লিক করতে হবে। তারপরে জানাতে হবে স্মার্টকার্ডের নম্বর, ইমেলআইডি, যাত্রীর মোবাইল নম্বর, ক্যাপচা কোড দিয়ে হবে। এরপর রিচার্জের অঙ্ক জানাতে হবে। এসবিআই পেমেন্ট গেটওয়ে মারফৎ মেটাতে হবে রিচার্জের টাকা। টাকা দেওয়া যাবে ডেবিট, ক্রেডিট কার্ডে, নেট ব্যাঙ্কিং বা মোবাইল ওয়ালেটের মাধ‌মে। এরপর যাত্রীকে স্মার্ট কার্ড ছোঁয়াতে হবে কার্ড ব্যালান্স চেকিং টার্মিনালে। এছাড়াও একাধিক ব্যবস্থা নিতে চলেছে মেট্রো।

 

Related Articles

Back to top button
Close