fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ব্রাহ্মণ ভাতা ঘোষণার খুশিতে মেচেদায় মিছিল, রাজনৈতিক ফায়দা তোলার পন্থা, কটাক্ষ বিজেপির

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: কয়েকদিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নবান্ন থেকে ঘোষণা করেন মাসিক এক হাজার টাকা করে আট হাজার ব্রাহ্মণ কে মাসিক ভাতা দেওয়া হবে। সেইসঙ্গে পশ্চিমবঙ্গ আবাস যোজনার গরীব ব্রাহ্মণদের ঘর দেওয়া হবে বলে ঘোষণা। এই ঘোষণার পর পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর পক্ষ থেকে পূর্ব মেদিনীপুর জেলার মেচেদায় ধন্যবাদ জ্ঞাপন করে মেচেদা অফিস থেকে একটি মিছিল সারা মেচেদা শহর পরিক্রমা করতে দেখা গেল শনিবার।

এই মিছিল নিয়ে বিজেপির তমলুক জেলা সাংগঠনিক সভাপতি নবারুণ নায়েক তীব্রভাবে কটাক্ষের সুর চড়িয়েছেন। তিনি বলেছেন আবার একটা রাজনৈতিক ফায়দা তোলার পন্থা ঘোষণা করল রাজ্য সরকার। পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর রাজ্য সভাপতি শ্রীধর মিশ্রের নেতৃত্বে মিছিলটি সংঘটিত হয়। মিষ্টি মুখ থেকে নিজেরা আবির মেখে সারা মেচেদা শহর পরিক্রমা করতে দেখা যায়। মুখে মমতা ব্যানার্জির জয়ধ্বনী ও শোনা যায়।

শ্রীধর মিশ্র এক সাক্ষাৎকারে বলেন মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ, দীর্ঘদিন এ বিষয়ে আন্দোলন করা হয়েছে সেই আন্দোলনের ফল আজ আমরা পাচ্ছি, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ধন্যবাদ। তবে এই ভাতা নিয়ে ইতিমধ্যে নানা প্রশ্নের মুখে পড়তে ও হচ্ছে।আট হাজার ব্রাহ্মণ কে ভাতা দেওয়া হবে সারা পশ্চিমবঙ্গে আর যারা ব্রাহ্মণ রয়েছে তাদের অবস্থা কেমন হবে তারা কি কোনদিন ভাতা পাবে এই প্রশ্ন ও উঠতে শুরু করেছে।

তমলুক জেলা সাংগঠনিক বিজেপির সভাপতি নবারুন নায়েক বলেন মুখ্যমন্ত্রী এর আগে অনেক প্রকল্প ঘোষণা করেছে রাজ্যের মানুষ হাতেনাতে দেখতে পাচ্ছে, ব্রাহ্মণদের ভাতা দেওয়া সেই প্রকল্পের একটি অঙ্গ। নির্বাচন আসছে অনেক কিছুই চমক দেখাবেন কিন্তু সবকিছুই মানুষ বোঝেন যা সিদ্ধান্ত নেয়ার মানুষ নিয়েই নিয়েছে।

Related Articles

Back to top button
Close