fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শিক্ষক দিবসের দিনে আসানসোলে অভিনব প্রতিবাদ আপার প্রাইমারি চাকরির প্রার্থীদের

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: শিক্ষক দিবসের দিন সকালে হাতে নিয়োগ করার দাবি জানিয়ে প্ল্যাকার্ড লিখে আসানসোলে রবীন্দ্র ভবনের সামনে অভিনব প্রতিবাদ জানালেন আপার প্রাইমারি চাকরির পদপ্রার্থীরা। পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চের পশ্চিম বর্ধমান জেলা কমিটির ডাকে শনিবার সকালে আসানসোলের ৯ জন যুবক যুবতি এই প্রতিবাদে সামিল হন। তারা এর পাশাপাশি করোনা ভাইরাস থেকে বাঁচতে সচেতনতা বাড়াতে পথচলতি মানুষদের হাতে মাস্ক তুলে দেন। পাশাপাশি তাদের গত ৭ বছর ধরে তাদের কি অবস্থা তার কথা লিফলেট আকারে সাধারণ মানুষের হাতে দেন। যাতে সবাই জানতে পারেন যে, শুধু এই জেলায় নয়, গোটা রাজ্যের কতজন পরীক্ষা দিয়ে মেরিট লিস্টে নাম তুলেও এখনো চাকরি পাননি।

মঞ্চের তরফে সঞ্জয় দত্ত এদিন এই প্রসঙ্গে বলেন, ২০১২ ও ২০১৫ সালে দু দফায় আমরা পরীক্ষা দিয়েছি। সফলদের নিয়ে মেরিট লিস্টও তৈরী করা হয়েছে। ২০১৯ সালে আমরা ইন্টারভিউও দিয়েছি। কিন্তু এখনো চাকরি পাইনি। আদালতে আমাদের নিয়োগ নিয়ে মামলা চলছে।

তিনি আরও বলেন, আগামী ৯ সেপ্টেম্বর সেই মামলার শুনানি রয়েছে। আমরা চাই রাজ্য সরকার সব বাধা পার করে আমাদের চাকরিতে নিয়োগ করুক। আজকের দিনটার আলাদা একটা ব্যাপার আছে। আমরা তো শিক্ষক হওয়ার জন্য সবকিছু করছি। তাই এদিন এই প্রতিবাদ করলাম।

Related Articles

Back to top button
Close