fbpx
কলকাতাহেডলাইন

কৃষি বিলের বিরোধিতা করে রাজ্যপালের দ্বারস্থ কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৃষি বিলের বিরোধিতা করে রাজ্যপাল জগদীপ ধনকর এর দ্বারস্থ হল প্রদেশ কংগ্রেস। সোমবার কেন্দ্রীয় কৃষি বিলের প্রতিবাদ জানিয়ে প্রথমে ধর্মতলার মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করে প্রদেশ কংগ্রেস।
প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী পূর্বঘোষিত কর্মসূচি রূপে এদিন ঘন বৃষ্টির মধ্যেই কর্মসূচি পালন করে কংগ্রেস কর্মীরা। প্রদেশ সভাপতি নিজে উপস্থিত না থাকলেও এ দিনে কর্মসূচির আন্দোলনের নেতৃত্ব দেন বর্ষিয়ান সংসদ প্রদীপ ভট্টাচার্য পরিষদীয় নেতা আব্দুল মান্নান বিধায়ক মনোজ চক্রবর্তী প্রমুখ।
রীতিমতো রাস্তার উপর বসে পড়ে প্রতিবাদ দেখাতে থাকে কংগ্রেস কর্মীরা অগত্যা পুলিশ এসে কংগ্রেস কর্মীদের গ্রেফতার করে। এরপরে প্রদীপ ভট্টাচার্যের নেতৃত্বে ৫ সদস্যের এক প্রতিনিধি দল রাজভবনে গিয়ে রাজ্যপালের কাছে কেন্দ্রীয় কৃষি বিল নিয়ে স্মারকলিপি জমা দেয়। রাজ্যপালের সঙ্গে  দীর্ঘক্ষন বৈঠক চলে  কংগ্রেস প্রতিনিধি দলের।
বৈঠকের পর কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয় কেন্দ্রীয় কৃষি বিল প্রত্যাহার না করা পর্যন্ত তারা এই আন্দলন চলিয়ে যাবেন। এই আন্দলন শুধু পশ্চিমবঙ্গ নয় গোটা ভরত বর্ষে চলবে। কারন এই কৃষি বিলে কৃষকদের কোন ও প্রকার সুরাহা হয় নি। উলটে বিপত্তি বেড়ে গিয়েছে। ছোট ছোট কৃষকদের জমি হারানোর আশঙ্কা দেখা দিয়েছে।

Related Articles

Back to top button
Close