fbpx
আমেরিকাহেডলাইন

আমেরিকায় বিক্ষোভকারীদের ‘জঙ্গি’ তকমা ট্রাম্পের!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গত কদিন ধরে বিক্ষোভের আগুন দাবানলের আকার ধারণ করেছে আমেরিকা। বিক্ষোভ থামাতে ‘গুলি করা’, ‘সেনা নামানো’-র হুঁশিয়ারি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার বিক্ষোভকারীদের ‘জঙ্গি’ তকমা দিলেন ট্রাম্প।

প্রেসিডেন্টের বিরুদ্ধে গিয়ে প্রতিবাদীদের সপক্ষে থাকতে হোয়াইট হাউসের সামনের এই রাস্তার নাম পরিবর্তন করে রাখলেন ‘ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজা’। তবে শুধু রাস্তার নাম পরিবর্তন নয়, রাস্তায় বেরোলেই যাতে তা চোখে পড়ে সেই ব্যবস্থাও করা হয়। কালো পিচের রাস্তায় হলুদ রং করে লিখে রাখা হয় প্রতিবাদের ভাষা। যাতে মার্কিন প্রেসিডেন্ট হোয়াইট হাউসের বাইরে বেরিয়ে নিজের ক্ষমতার আস্ফালন দেখাতে গেলেই প্রতিবাদের বাণী তাঁর চোখের সামনে জ্বলজ্বল করে।

আরও পড়ুন: গুজরাটের পোরবন্দরে করোনায় আক্রান্ত ভারতীয় নৌসেনার ১৬ জন নাবিক

তবে বিক্ষোভের আঁচ দেখেও নিজের অবস্থানে অনড় থাকতে চান প্রেসিডেন্ট ট্রাম্প। এর আগেও প্রতিবাদীদের সম্পর্কে একাধিকবার ঘৃণ্য মন্তব্য করার পরও থেমে থাকেননি তিনি। বিক্ষোভকারীদের ‘গুলি করা’, ‘সেনা নামানো’-র হুঁশিয়ারির পর এবার তাঁদের ‘জঙ্গি’ তকমা দিলেন মার্কিন প্রেসিডেন্ট। এ বার এমন একটি চিঠি তিনি শেয়ার করলেন যেখানে বিক্ষোভকারীদের ‘জঙ্গি’ বলে উল্লেখ করা হয়েছে! প্রেসিডেন্টের এই আচরণের পর পরিস্থিতি আরও জটিল রূপ নেবে বলেই মনে করছেন অনেকে।

Related Articles

Back to top button
Close