fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিক্ষোভের মাঝেও মানবিক মুখ, তৃষ্ণার্ত পুলিশকর্মীকে জল দিলেন বিক্ষোভকারী কৃষক, ছবি ভাইরাল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে সরব হয়েছেন বিভিন্ন রাজ্যের কৃষিরা। চারিদিকে শুধুই বিক্ষোভ। তবে এই বিক্ষোভের মাঝেও দেখা মিলল মানবিক মুখের। হিংসা রুখতে পুলিশ কৃষকদের আটকাচ্ছেন, প্রতিহত করছেন তাঁদের গতি। তবু মানবিকতা বাধা মানেনি। সোশ্যাল মিডিয়ায় একটি ছবি যথেষ্ট ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, বিক্ষোভরত এক কৃষক জল এগিয়ে দিচ্ছেন তৃষ্ণার্ত এক পুলিশকর্মীকে।

কৃষক বিক্ষোভের শুরু থেকেই বেশ কয়েকজন চলচ্চিত্র ব্যক্তিত্ব এই বিক্ষোভের সমর্থনে সরব হয়েছিলেন। শনিবার বিকেলে বিগ বস ১৩-য়ের প্রতিযোগী তেহসিন পুনাওয়ালা একটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যায় এক কৃষক, নিজে বিধ্বস্ত, তবু জল খাওয়াচ্ছেন এক তৃষ্ণার্ত পুলিশ কর্মীকে। মুহুর্তে ভাইরাল হয় সেই ছবি। এদিকে ছবিটি পোস্ট করে পুনাওয়ালা লেখেন এটাই ভারতের বিবেক। এঁরা আমাদের কৃষক-আমাদেরই পুলিশ কর্মী।

এদিকে, কৃষকদের ক্ষোভের আঁচ পেয়েছে সরকার। বিক্ষোভরত কৃষকদের সঙ্গে আগেই আলোচনায় বসতে চান বলে জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী। আগামী ৩ ডিসেম্বর কৃষকদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর। কৃষিমন্ত্রীর পাশাপাশি এবার বিক্ষোভকারী কৃষকদের আলোচনায় বসার বার্তা দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীও। অমিত শাহ কৃষকদের উদ্দ্যেশ্যে এদিন বলেন, ‘‘আমি প্রতিবাদী কৃষকদের কাছে আবেদন করছি, ভারত সরকার আলোচনার জন্য প্রস্তুত। কৃষিমন্ত্রী ৩ ডিসেম্বর তাঁদের আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

 

Related Articles

Back to top button
Close