fbpx
দেশহেডলাইন

শ্রম আইনে পরিবর্তন আনার প্রস্তাবের বিরুদ্ধে বিক্ষোভ ১০ শ্রমিক সংগঠনের, গ্রেফতার নেতৃত্ব 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি : শ্রম আইনে পরিবর্তন আনার প্রস্তাবের বিরুদ্ধে লকডাউন বিধি মেনে শুক্রবার দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করল ১০ টি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন।

এদিন দিল্লির রাজঘাটে বিক্ষোভ দেখানোর সময় গ্রেপ্তার করা হয় শ্রমিক নেতৃত্বকে। গ্রেফতার হয়েছেন, সিআইটিইউ সাধারণ সম্পাদক তপন সেন, সভাপতি হেমলতা, সম্পাদক এ আর সিন্ধু এবং অমিতাভ গুহ, এআইটিইউসি-র বিদ্যা সাগর, আইএনটিইউসি-র অশোক সিং, এইচএমএস-এর এইচ এস সিধু, এআইসিসিটিইউ-র রাজীব ডিম্রি, সেবার লতা এবং এআইউটিউসি-র আর কে পরাশর প্রমুখ।

এদিন এক প্রেস বিবৃতিতে দশ কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়, রাজ্যে রাজ্যে এদিন শ্রম আইনে পরিবর্তন এবং বেসরকারিকরণের বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হয়েছে। শান্তিপূর্ণ বিক্ষোভ দেখানো সত্ত্বেও বহু রাজ্যে আজ ট্রেড ইউনিয়ন নেতৃত্বকে গ্রেফতার করা হয়েছে।

শ্রমিকদের তাদের অধিকার থেকে বঞ্চিত করতে দীর্ঘমেয়াদী লকডাউনের সুবিধা নিচ্ছে কেন্দ্র সরকার এই অভিযোগ তুলে বিবৃতিতে বলা হয়, রাজ‍্য সরকারগুলোকে শ্রমিক-বিরোধী ও গণবিরোধী স্বৈরাচারী সিদ্ধান্ত গ্রহণের সুযোগ করে দিচ্ছে কেন্দ্র সরকার। কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রক থেকে রাজ‍্যগুলোকে এই বিষয়ে পরামর্শ দেওয়া হচ্ছে। এই প্রস্তাব প্রত্যাহার না হলে আরও বড় আন্দোলন সংগঠিত হবে।

Related Articles

Back to top button
Close