fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আমফানে ক্ষতিপূরণের আবেদন বিডিও অফিসে জমা না নেওয়ার বিক্ষোভ নন্দীগ্রামে

রাজকুমার আচার্য, নন্দীগ্রাম (পূর্ব মেদিনীপুর) : আমফান ঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে নন্দীগ্রামও। রাজ্যের এই ঝড়ে ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সেইমতো আবেদনপত্র জমা দিতে গিয়ে বিডিও অফিসে জমা না নেওয়ার সোমবার নন্দীগ্রামে বিক্ষোভ দেখাল ক্ষতিগ্রস্তদের একাংশ।

এক বিক্ষোভকারী বিশ্বজিৎ বেরা বলেন, “আমফান ঝড়ে নন্দীগ্রামের অসংখ্য বাড়ি বিশেষ করে মাটির বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। নষ্ট হয়েছে পান বোরোজ, সবজি বাগান প্রভৃতি। আমার নিজের মাটির বাড়ি ভেঙে পড়েছে, পঞ্চায়েত সদস্য খোঁজ খবর নেয়নি। এরকম বহু ক্ষতিগ্রস্ত মানুষদের খোঁজ খবর নেয়নি কেউ। তাই আমরা সবাই ক্ষতিগ্রস্তের আবেদন জানাতে হাজির হয়েছিলাম নন্দীগ্রাম ২ নম্বর বিডিও অফিসে।” বিডিও অফিস তাদের আবেদনপত্র জমা নিতে না চাওয়ায় বিক্ষোভ দেখান। বহু মানুষ আবেদনপত্র জমা দিতে আসায় বিডিও অফিস ভেতর থেকে তালা দিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

বিজেপির তমলুক সাংগঠনিক জেলা সভাপতি নবারুণ নায়েক বলেন, ” ক্ষতিগ্রস্তদের নানাভাবে হয়রানি করছে প্রশাসন। নন্দীগ্রাম ছাড়াও বিভিন্ন এলাকায় একই ঘটনা ঘটছে। ক্ষতিগ্রস্ত মানুষরা ধৈর্য্য হারিয়ে বিক্ষোভে নেমেছেন।”

সোমবার অসংখ্য  ক্ষতিগ্রস্ত মানুষ নন্দীগ্রাম ২ নম্বর বিডিও  অফিসের সামনে বিক্ষোভ দেখানোর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছান। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন। পরে বিডিও অফিস  ক্ষতিগ্রস্তদের কাছ থেকে ক্ষতিপূরণের আবেদনপত্র জমা নিয়েছেন বলে জানা গিয়েছে।

 

Related Articles

Back to top button
Close