fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

 কারচুপির অভিযোগে, বুদবুদে রেশন দোকানে বিক্ষোভ

জয়দেব লাহা, দুর্গাপুর: কার্ড অনুযায়ী খাদ্যশস্য কম দেওয়ার অভিযোগ। তার প্রতিবাদে রেশন ডিলারের কাছে বিক্ষোভ দেখাল বঞ্চিত উপভোক্তারা। ডিলারকে ঘেরাও করে নিজেদের ক্ষোভ উগরে দিল বিক্ষোভরত উপভোক্তারা। রবিবার ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়াল বুদবুদ অ্যামুনিশেন রোডে।

 

 

প্রসঙ্গত, মাসখানেক আগে বুদবুদে বাংলাদেশী বসবাসকারী কয়েকজন ভুয়ো রেশনকার্ডধারী ধরা পড়ে বুদবুদে। ভুয়ো রেশনকার্ড ও জালিয়াতি ধরতে রেশন দোকানে স্ক্যানার মেশিন বসায় ডিলারেরা। সম্প্রতি উপভোক্তাদের রেশনকার্ড স্ক্যানারে যাচাই করে খাদ্যশস্য বিলি শুরু হয়।  অনেকের দুরকম রেশনকার্ড রয়েছে বলে অভিযোগ। আর ওইসব জালিয়াতি ধরতেই স্ক্যানার বসানো বলে দাবী ডিলারের। ওই মেশিন বসানোর পর এবার রেশনে খাদ্যশস্য কম দেওয়ার অভিযোগে ক্ষোভে ফেটে পড়ল বঞ্চিত উপভোক্তারা। রবিবার বুদবুদ ৫ নং রেশন দোকানে ঘেরাও করে বিক্ষোভ শুরু করে উপভোক্তারা। খবর পেয়ে রেশন দোকানে পৌঁছায় বুদবুদ পঞ্চেয়েতের উপপ্রধান রুদ্রপ্রসাদ কুন্ড।

 

 

তিনি জানান,” রেশনে কম খাদ্যশস্য দেওয়ার অভিযোগ আসছিল। বেশ কয়েকজনের ক্ষেত্রে সেটা দেখলাম। আটা কম দিচ্ছে। গরিব মানুষের জন্য সরকার দিচ্ছে। কম দেওয়ার কোন এক্তিয়ার নেই ডিলারের। বিষয়টি ব্লক খাদ্য আধিকারিকের কাছে জানাব।” যদিও রেশন ডিলার চঞ্চল দে অভিযোগ অস্বিকার করে বলেন,” খাদ্য সামগ্রী নির্ধারিত পরিমানে কার্ড স্ক্যান করে দেওয়া হচ্ছে। ডিজিটালে পরিবারে একটা কার্ড স্ক্যান করলে ওই পরিবারের সকলের কার্ড সিস্টেমে আসে। এদিন দোকানে ঘেরাও করে মারধর করে। মোবাইল ছুড়ে ফেলে দেয় আমার। সুরক্ষার অভাব বোধ করছি। বিষয়টি বিডিও ও খাদ্য আধিকারিককে জানাবো।” গলসী-১ নং বিডিও বিনয় মন্ডল জানান,” কোন লিখিত অভিযোগ আসেনি। অভিযোগ পেলে অবশ্য তদন্ত করে দেখা হবে।”

 

Related Articles

Back to top button
Close