fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মোহনপুর কোলিয়ারির কাজ বন্ধ করে পুনর্নিয়োগের দাবিতে বেসরকারি সংস্থার নিরাপত্তারক্ষীদের বিক্ষোভ

শুভেন্দু বন্দ্যোপাধ্যায়, আসানসোল: রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের পতাকা নিয়ে আসানসোলে ইসিএলের সালানপুর এরিয়ার বারাবনির মোহনপুর কোলিয়ারির সব কাজ বন্ধ করে দিয়ে শুক্রবার পুনর্নিয়োগের দাবিতে বেসরকারি সংস্থার ১২৫ জন নিরাপত্তারক্ষী একজোট হয়ে বিক্ষোভ দেখায় ।
বিক্ষোভকারী নিরাপত্তারক্ষীদের অভিযোগ, গত দুবছর কাজ করার পরে তাদের বৃহস্পতিবার বসিয়ে দেওয়া হয়েছে। তার কারণ ৩০ জুলাই যে সংস্থার হয়ে কাজ করতো তাদের টেন্ডার শেষ হয়ে গেছে। সেই টেন্ডারের মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারনে তাদের ১২৫জন নিরাপত্তারক্ষীকে কাজের থেকে বসিয়ে দেওয়া হয়েছে। তারা সকলেই সালানপুর এরিয়ার একটি বেসরকারি সিকিউরিটি সার্ভিসেস প্রাইভেট লিমিটেড কোম্পানির অধীনে কর্মরত ছিলেন। সেই কারণে এদিন ঐ ১২৫ জন নিরাপত্তারক্ষী মোহনপুর কোলিয়ারির কাজ বন্ধ করে দিয়ে আবার নিয়োগের দাবীতে বিক্ষোভ দেখায়।
নিরাপত্তারক্ষীদের তরফে বিপ্লব রায়, লব সিংদের অভিযোগ, এই করোনা পরিস্থিতির মধ্যে যদি তাদের কাজ চলে হয়ে যায়, তাহলে তারা কি করে সংসার চালাবো ? এই বিক্ষোভের জেরে খনি এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সালানপুর থানার বিশাল পুলিশ বাহিনী ও সিআইএসএফ ও ইসিএলের  নিরাপত্তারক্ষীরা আসেন। শেষে বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় ও বারাবনি ব্লকের তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি অসিত সিং ও সালানপুর ব্লকের তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিংয়ের হস্তক্ষেপে প্রশাসনের তরফে তাদের আশ্বাস দেওয়া হয়। বলা হয়, একমাসের জন্যে তাদের কাজের মেয়াদ বাড়ানো হয়েছে। এই আশ্বাস পাওয়ার পরে নিরাপত্তারক্ষীরা বিক্ষোভ তুলে নেয়।  তবে এই বিষয়ে ঐ বেসরকারি সংস্থা ও  ইসিএল কর্তৃপক্ষ কোন কিছু বলতে চায়নি।

Related Articles

Back to top button
Close