fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বজুড়ে প্রতিবাদ, স্লোগান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অপহরণ ও নির্যাতনের কারণে পাকিস্তানের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হল গোটা বিশ্ব। বিভিন্ন দেশের রাস্তায় রাস্তায় চলল প্রতিবাদী স্লোগান। ব্রিটেনে অনেক প্রদর্শনকারীরা সংসদের বাইরে একত্রিত হয়ে পাকিস্তান সরকারের বিরুদ্ধে স্লোগান দেন। অনেকে প্রধানমন্ত্রী বরিস জনসনের আবাসের বাইরে প্রদর্শন করেন। লন্ডনে ব্রিটিশ সাংসদ আর পিএম বরিস জনসনের আবাসের বাইরে সিন্ধি-বালোচ ফোরাম আর ফ্রি বালোচিস্তান মুভমেন্ট বালোচিস্তানে দমনকারী শাসনের বিরুদ্ধে প্রদর্শন করে।
কানাডার টরেন্টো শহরে পাকিস্তানের বালোচ, সিন্ধি আর পাখতুনখাওয়া সংগঠনের সদস্যরা সংযুক্ত রাষ্ট্র আর আন্তর্জাতিক মঞ্চকে পাকিস্তানে বলপূর্বক অপহরণ, জোর করে ধর্মপরিবর্তনের মামলা বন্ধ করার জন্য পাক সরকারকে চাপ দেওয়ার দাবি জানায়।

[আরও পড়ুন- মার্কিন মুলুকে ফের পুলিশের গুলিতে মৃত্যু কৃষ্ণাঙ্গ যুবকের]

উল্লেখ্য, পাকিস্তানের বালোচ আর পাখতুনখাওয়ার নির্যাতিতরা পাকিস্তানের নির্যাতনের কথা গোটা বিশ্বের সামনে তুলে ধরে।
বালোচ ইন্টারন্যাশানাল মুভমেন্ট, কানাডা পাখতুন কাউন্সিল, পাখতুন তহফুজ মুভমেন্ট আর ওয়ার্ল্ড সিন্ধি কংগ্রেসের নেতারা পাকিস্তানি সেনাকে, বালোচিস্তান এবং সিন্ধে নির্যাতনকারী বলে আখ্যা দিয়েছে। প্রদর্শনকারীরা বালোচিস্তানে জারি পাকিস্তানের অত্যাচারের কাহিনী গোটা বিশ্বের সামনে তুলে ধরেন। প্রতিবাদীরা বরিস জনসনের কাছে আবেদন করেন যে, উনি যেন বালোচিস্তানে হওয়া মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেন।

ব্রিটেন আর কানাডায় হওয়া প্রদর্শনে আন্তর্জাতিক সংগঠন গুলোর কাছে পাকিস্তানের সমর্থন তুলে নেওয়ার দাবি জানানো হয়। ব্যানার-পোস্টার নিয়ে কার্যকর্তারা জানায়, পাকিস্তানে হাজার হাজার নির্দোষ বালোচদের গ্রেফতার করা হয়েছে, এরপর তাঁদের আর কোনদিনও দেখা যায় নি। প্রতিবাদীরা আবেদন করেন যে, এই বিষয়ে তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করা হোক।

 

Related Articles

Back to top button
Close