fbpx
কলকাতাহেডলাইন

প্রশাসক নীলরতন আঢ্যর বিরুদ্ধে স্বজনপোষণ, অর্থ তছরুপ ও দুর্নীতির অভিযোগে জনস্বার্থ মামলা হাইকোর্টে

গোবিন্দ রায়, কলকাতা : তৃণমূল পরিচালিত বহরমপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান নীলরতন আঢ্যর বিরুদ্ধে স্বজনপোষণ সহ বিপুল পরিমাণ সরকারি অর্থ তছরুপ ও একাধিক দুর্নীতির অভিযোগে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। বহরমপুরের বাসিন্দা রেবা শর্মা নামে এক তরুণী মামলা দায়ের করেছেন। আগামী সপ্তাহে হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করণ নায়ার রাধাকৃষ্ণাণ ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।
মামলাকারির আইনজীবী সূর্যনীল দাস জানান, ‘তার মক্কেলের অভিযোগ নীলরতন আঢ্য চেয়ারম্যান থাকাকালীন বিভিন্ন সরকারি উন্নয়নমূলক কাজের বরাত তার মেয়ে – জামাই ও অন্যান্য আত্মীয়-স্বজনকে পাইয়ে দিয়েছে। কিন্তু আজও সেই উন্নয়নের কাজ হয়নি। তার বদলে জোর করে পুরসভায় ভুয়া নথি পেশ করে তিনি লক্ষ লক্ষ টাকা পুরসভা থেকে সরিয়েছেন। এর ফলে পুরসভা তহবিলে টাকা না থাকায় সমস্ত উন্নয়নমূলক কাজ বন্ধ হয়ে রয়েছে।
এমনকি, পুরসভার তরফে সরকারি প্রকল্প অনুযায়ী গরীব ও অভাবীদের বিনামূল্যে দোকানঘর দেবার কথা থাকলেও মোটা অঙ্কের অর্থের বিনিময়ে তিনি দোকানঘর দিয়েছেন। বহু দোকানঘর তিনি তাঁর পরিবারের লোকজনকেও দিয়েছেন। পরিবারের কাছের সদস্যদের কয়েকজনকে তিনি অবৈধভাবে চাকরিও পাইয়ে দিয়েছেন বলেও অভিযোগ মামলাকারীর।
এছাড়াও, ‘অবৈধ কাগজপত্র মাধ্যমে বহরমপুর পুরসভার অনেক জায়গায় সম্পত্তি বেআইনিভাবে দখল করে রেখেছেন নীলরতন আঢ্য। জেলাশাসক, পুলিশ সুপারকে বিষয়টি জানালেও সকলে নিশ্চুপ থেকেছে। তাই আদালতের হস্তক্ষেপ চেয়ে জনস্বার্থ মামলা দায়ের করেছেন রেবা শর্মা।

Related Articles

Back to top button
Close