fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফল, প্রথম অরিত্র পাল পূর্ব বর্ধমান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রকাশিত হল মাধ্যমিকের ফল। আনুষ্ঠানিকভাবে মেধাতালিকা প্রকাশ করলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি। সকাল সাড়ে ১০ টা থেকে ফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা। ২২ জুলাই স্কুলে পাওয়া যাবে মার্কশিট।চলতি বছরে সাফল্যের নিরিখে প্রথম পূর্ব মেদিনীপুর।দ্বিতীয় স্থানে পশ্চিম মেদিনিপুর ও তৃতীয় স্থানে কলকাতা। মোট ৯৬.৫৯ শতাংশ পড়ুয়া পাশ করেছে। তারপরেই রয়েছে পশ্চিম মেদিনীপুর। কলকাতায় পাশের হার ৯১.০৭ শতাংশ, দক্ষিণ ২৪ পরগনা ৯০.৬০ শতাংশ এবং হাওড়া ৮৭.৬৩ শতাংশ।মাধ্যমিকে পাশের হারে রেকর্ড। এবারে পাশের হার ৮৬.৩৪ শতাংশ। পাশের হারে রেকর্ড সাফল্য এ বছর।

জেলায় জয়জয়কার, মাধ্যমিকের ফলাফলে মেধা তালিকায় রয়েছে বাঁকুড়া জলপাইগুড়ি মেদিনীপুরের পড়ুয়ারা। অষ্টম স্থান অধিকার করেছে ১১ জন।৬৮৫ নম্বরটি অষ্টম স্থান অধিকার করেছে ১১ জন। সপ্তম স্থান অধিকার করেছে ১৭ জন। প্রাপ্ত নম্বর ৬৮৬। দ্বিতীয় স্থানে রয়েছে দুজন। সায়ন্তন গড়াই ও অভিজ্ঞ দাস দ্বিতীয় স্থান অধিকার করেছে । মাধ্যমিকে প্রথম অরিত্র পাল (মেমারি, ৬৯৪), দ্বিতীয় সায়ন্তন গড়াই (বাঁকুড়া, ৬৯৩) ও অভীক দাস (কাটোয়া, ৬৯৩)। তৃতীয় তিনজন। তৃতীয় তিনজন সৌম পাঠক, দেবস্মিতা মহাপাত্র ও অরিত্র মাইতি।

আরও পড়ুন: হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুর ঘটনায় ধৃত ১, চলছে আরও একজনের সন্ধান

এ বছর ছাত্রদের তুলনায় ছাত্রীদের পরীক্ষায় বসার সংখ্যা ১ লক্ষ ২৭ হাজার ৬৭০ জন। তবে তুলনায় সাফল্যের হার ছাত্রদের বেশি। সাফল্যের নিরিখে এগিয়ে পূর্ব মেদিনীপুর। তারপরে পশ্চিম মেদিনীপুর ও কলকাতার স্থান। মার্কশিট নিতে স্কুলে আসবেনা না পড়ুয়ারা। পর্ষদের তরফে জানানো হয়েছে মার্কশিট নিতে বিদ্যালয়ে আসবে না পড়ুয়ারা। অভিভাবকরা স্কুলে এসে মার্কশিট নেবেন। ২২ জুলাই থেকে স্কুলগুলিতে তা দেওয়া হবে।

মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbse.org তে ক্লিক করতে হবে।WBBSE class 10 results লিঙ্কে ক্লিক করতে হবে। ৩) নিজের রোল নম্বর এবং জন্ম তারিখ দিয়ে ‘Submit’-অপশনে ক্লিক করতে হবে। স্ক্রিনে মাধ্যমিক পরীক্ষা ২০২০ সালের রেজাল্ট WBBSE Madhyamik Result 2020 দেখাবে।

 

Related Articles

Back to top button
Close