fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

সংক্রমণ রুখতে দিল্লিতে পুজোয় হ্রাস টানল কেন্দ্র, বিধিনিষেধের কোপে এবার সর্বজনীন দুর্গাপুজো

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহে রাজধানীতে দুর্গাপুজোয় জারি হল নিষেধাজ্ঞা। প্রতিবছরের মতো মেতে উঠতে পারবে না দিল্লিবাসী। পুজোর দিনগুলিতে মনমরা হয়ে কাটানো ছাড়া আর কোনও উপায় নেই। করোনা ঠেকাতে জোর তৎপরতা শুরু করেছে কেন্দ্র সরকার। ইতিমধ্যে মোদি সরকারের মন্ত্রিসভার সদস্যরা বৃহত্তর প্রচারাভিযানে নামার সিদ্ধান্ত নিয়েছেন। এই আবহেই দিল্লিতে পুজোর ওপর নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশে দিল্লি পুলিশ এই নিষেধাজ্ঞা জারি করেছে।

তাই শুধুমাত্র চিত্তরঞ্জন পার্ক কালীবাড়ি বাদে আর কোথাও সর্বজনীন দুর্গাপুজো হচ্ছে না। রাজধানীর বেশ কয়েকটি সর্বজনীন দুর্গাপুজো কমিটি তাই এবার অষ্টমী কিংবা নবমীর দিন ঘটপুজোর আয়োজন করছে। অষ্টমীতে থাকছে ডিজিটাল ব্যবস্থা। ভার্চুয়াল অঞ্জলি দেবে।

এবার অবশ্য ঘরে বসেই ডিজিটাল পদ্ধতিতে অঞ্জলি দিতে হবে।দিল্লির দুর্গাপুজো প্রতি বছর একটা আলাদা মাত্রা পায়। তবে করোনার কারণে এবার সেই অনুভূতিতে ভাটা পড়তে চলেছে।

আরও পড়ুন:করোনা হঠাতে দেশজুড়ে বৃহত্তর প্রচারাভিযানের সিদ্ধান্ত মোদি সরকারের, আমজনতাকে অংশ নেওয়ার আহ্বান

চিত্তরঞ্জন পার্ক, নবপল্লী ও সফদরজঙ্গ মাতৃমন্দির কিংবা দিল্লির লাগোয়া নয়ডার বেঙ্গলি কালচারাল অ্যাসোসিয়েশনের পুজো ঘিরেই পুজোর পাঁচদিন আনন্দে মেতে উঠত রাজধানীবাসী।

করোনার কালবেলায় ইতিমধ্যেই ‘আনলক-৫.০’ ঘোষণা করে সব কিছুর দরজা খুলে দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। সিনেমা হল থেকে দর্শনীয় স্থান খুলে দেওয়া হচ্ছে আম জনতার জন্য। কিন্তু করোনার সময় সাধারণের মানুষের আবেগের কারণে সামাজিক বিধিনিষেধ এর নিয়ম ভেঙে যেতে পারে। তাই সব বুঝে শুনেই এই সিদ্ধান্ত মোদি সরকারের। পাশাপাশি করোনার প্রাক্কালে একলাফে অনেকটাই সংক্রমণ বেড়ে গিয়েছিল দিল্লিতে। সেই সময় অমিত শাহের শরণাপন্ন হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। স্বরাষ্ট্রমন্ত্রীর পরামর্শে সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে আসে।

Related Articles

Back to top button
Close