fbpx
দেশহেডলাইন

একেই বলে দেশভক্তি, পুলওয়ামা হামলায় মৃত জওয়ানের স্ত্রী করোনা যুদ্ধে দান করলেন পিপিই কিট

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি…কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলা চালিয়েছিল জঙ্গিরা। এই আত্মঘাতী হামলায় ৪৯ জন তরতাজা সিআরপিএফ জওয়ান শহীদ হয়েছিলেন। এই হামলার প্রতিক্রিয়ায় গোটা বিশ্বজুড়ে তীব্র নিন্দার ঝোর উঠেছিল। আর এই পুলওয়ামার জঙ্গি হামলায় মৃত্যু হয়েছিল স্বামী মেজর বিভূতিশঙ্কর ধৌনদিয়ালের। দেশকে রক্ষার্থে জীবন উৎসর্গ করেছিলেন জওয়ান। তবে তাঁর স্ত্রীও ভোললেনি ‌কর্তব্য। স্বামীর মতোই দেশ সেবায় নিজেকে উৎসর্গ করেছেন। সম্প্রতি ফরিদাবাদ পুলিশের পক্ষ থেকে একটি ট্যুইট করে বলা হয়েছে, নিকিতা কৌল ধৌনদিয়াল করোনা যুদ্ধে লড়াই করার জন্য এক হাজার পিপিই কিট দান করেছেন।

 

উল্লেখ্য, পুলওয়ামা হামলার বছরই বিবাহ হয়েছিল তাঁদের। তারপরই এই হৃদয় বিদারক ঘটনা ঘটে। কিন্তু তাতেও দেশের প্রতি নিজের কর্তব্য ভুলে জাননি নিকিতা। নিকিতার এই কাজের পরেই তাঁকে ধন্যবাদ জানিয়েছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। এই ঘটনা নিয়ে ট্যুইটও করেছেন তিনি। নিকিতা পাল্টা ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রীকে। দেহরাদুনের বাসিন্দা এই শহিদ সেনা জওয়ান পুলওয়ামায় জইশ–ই–মহম্মদের হামলায় প্রয়াত হন। তবে বোমার আঘাতে সেদিন তাঁর মৃত্যু হয়নি। ঘটনাস্থল থেকে কিছুটা দূরে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে প্রয়াত হন তিনি।

 

প্রসঙ্গত, হরিয়ানায় করোনা আক্রান্তের সংখ্যা ৩০০ পেরিয়ে গিয়েছে। জানা গিয়েছে, পানিপথ জেলার এক পুলিষ অফিসার পরিবারের তিন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। সেই কারণে একটি থানার প্রায় ৭০ জন পুলিশ কর্মীকে কোয়ারেন্টাইন করা হয়েছে।

Related Articles

Back to top button
Close