fbpx
আন্তর্জাতিকহেডলাইন

করোনা নিষেধাজ্ঞা অমান্য করার শাস্তি! উত্তর কোরিয়ায় প্রকাশ্যে গুলি করে খুন

পিয়ংইয়ং: করোনা জুজুতে কাঁটা উত্তর কোরিয়া। করোনা বিধিনিষেধ প্রবলভাবে জারি করা হয়েছে সেখানে। সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করলেই শাস্তির বিধান দেওয়া হয়েছে। সূত্রের খবর, নিয়ম ভাঙলেই অভিযুক্তকে দাঁড় করিয়ে দেওয়া হচ্ছে ফায়ারিং স্কোয়াডের সামনে।

 

সংবাদ সংস্থা সূত্রে খবর, ২৮ নভেম্বর উত্তর কোরিয়ার এক নাগরিককে প্রকাশ্যে গুলি করে খুন করা হয়েছে বন্ধ থাকা সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশ করার চেষ্টার কারণে। জানা গিয়েছে, ওই ব্যক্তি নিজের বিজনেস পার্টনারের সঙ্গে করতে গিয়েছিলেন। তাঁর বিজনেস পার্টনার চিনের নাগরিক বলে খবর। প্রকাশ্যে গুলি করে খুনের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে উত্তর কোরিয়ার অন্যান্য নাগরিকদের মধ্যে।

 

সূত্রের খবর, উত্তর কোরিয়ার নাগরিকদের ভয় দেখাতেই এই নির্দেশিকা জারি করা হয়েছে। জরুরি ভিত্তিতে কোয়ারেনটাইন নির্দেশিকা জারি করা হয়েছে। উল্লেখ্য, চিনের সঙ্গে ৮৮০ মাইল সীমান্ত রয়েছে উত্তর কোরিয়ার। করোনা ছড়ানোর শুরু থেকেই সেই সীমান্ত পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে। দুই দেশের পর্যটকদের মধ্যে যাতায়াতে নিষেধাজ্ঞা টানা হয়েছে। যদিও উত্তর কোরিয়ায় কোনও করোনা আক্রান্ত নেই বলে দাবি শাসক কিম জং উনের।

 

কিন্তু কিমের এমন দাবি মানতে রাজি নয় দক্ষিণ কোরিয়া। তাঁদের দাবি, উত্তর কোরিয়া করোনা সংক্রমণের তথ্য গোপন করছে। সম্প্রতি জানা গিয়েছিল, কিম জং উন সহ তাঁর পরিবার এবং উত্তর কোরিয়ার বেশ কিছু বরিষ্ঠ কর্মকর্তাদের ইতিমধ্যেই করোনা টিকা দেওয়া হয়েছে। চিন থেকেই এই টিকার ব্যবস্থা করা হয়েছে। তবে চিনের কোন সংস্থা এই টিকা উত্তর কোরিয়ায় পাঠিয়েছে সে ব্যপারে সঠিকভাবে কোনও কিছু জানা যায়নি।

 

 

 

 

 

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close