fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

সংক্রমণ এড়াতে লকডাউন বাড়ল পঞ্জাবে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় লকডাউন বাড়ল পঞ্জাবে। সংক্রমণ এড়াতে পাঞ্জাবে আরও ২ সপ্তাহ কার্ফিউ জারি থাকবে। শুধুমাত্র সকাল সকাল সাতটা থেকে ১১টা পর্যন্ত কার্ফিউ শিথিল হবে। বুধবার এই ঘোষণা করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। তিনি বলেন, যে হারে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে তাতে কড়াকড়ির প্রয়োজন রয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের নিয়ম মেনেই কার্ফিউ শিথিলের সময়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকানপাট খোলা থাকবে। সেই চারঘণ্টার জন্য বাসিন্দারা বাইরে বেরিয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কিনে আনতে পারেন।

এক ভিডিও বার্তায় এদিন অমরিন্দর সিং বলেন, “প্রতিদিন সকাল সাতটা থেকে ১১টা পর্যন্ত লকডাউন জারি থাকবে না। এই সময় লোকজন বাড়ি থেকে বেরিয়ে বাজার সারতে পারেন, কেননা তখন দোকানপাট খোলা থাকবে। রাজ্যে আরও ২ সপ্তাহ কার্ফিউ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।” ৩ তারিখের পর যে লকডাউন বলবত্‍ থাকবে তা অফিশিয়ালি প্রথম ঘোষণা করল পাঞ্জাব। আগামী তিন তারিখে কেন্দ্রের দ্বিতীয় পর্যায়ের লকডাউন শেষ হচ্ছে। কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে প্রথম থেকেই লকডাউন মানার কাজে এক পা এগিয়ে রেখেছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং।

আরও পড়ুন: সিরিয়ায় ভয়াবহ বিস্ফোরণে শিশু সহ নিহত ৪০

প্রসঙ্গত করোনা মোকাবিলায় দেশজুড়ে লকডাউন চলছে ২৫ মার্চ থেকে। গত ১৪ এপ্রিল এই লকডাউনের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরও একবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে দ্বিতীয় দফার লকডাউন চালু করেন দেশজুড়ে। আগামী ৩ মে সেই লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে। কিন্তু ৩ মের পরে কি অবস্থা হবে তা এখনও পরিষ্কার নয়। যদিও অনেকেরই মত, এই অবস্থায় লকডাউন তুলে নেওয়া একেবারেই সঠিক সিদ্ধান্ত হবে না কিন্তু তাও সরকারি তরফ থেকে এখনও এ ব্যাপারে কোনও সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়নি। লকডাউনের ভবিষ্যৎ নির্ধারণে কয়েকদিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে একটি বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Related Articles

Back to top button
Close