fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

গুলাব তাণ্ডবে দুর্যোগের আশঙ্কায় ঘুরপথে একাধিক ট্রেন, বাতিল হল পুরী শালিমার-পুরী স্পেশাল ট্রেন

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ আমফান, ফনী, ইয়াশ একের পর এক ঘূর্ণিঝড়ের তাণ্ডবে বিপর্যস্ত সাধারণ মানুষের জীবন। এবার গুলাব তার তাণ্ডব দেখাতে শুরু করেছে। আর তার জেরে বাতিল করা হল পুরী শালিমার-পুরী স্পেশাল ট্রেন। আজ সোমবার পুরী থেকে ছাড়বে না শালিমারের ট্রেন। মঙ্গলবারও বাতিল থাকছে এই ট্রেন। এছাড়াও বাতিল করা হয়েছে ২৮টি দূরপাল্লার ট্রেন। আবার কয়েকটি ট্রেন নির্দিষ্ট স্টেশনের বদলে তার আগেই থামিয়ে দেওয়া হচ্ছে। ঘুরপথে চলছে বেশ কিছু ট্রেন। হাওড়া থেকে দক্ষিণ পূর্ব রেলের যে সমস্ত ট্রেনগুলি ইস্ট কোস্ট রেলের ওপর দিয়ে ভুবনেশ্বর, পুরী কিংবা চেন্নাইয়ের উদ্দেশে যায়, সে ট্রেনগুলিকে ঘুরপথে যাওয়ার কথা ঘোষণা করা হয়েছে। ঘূর্ণিঝড়ের গতিপথ, ঝড়ের গতিবেগ দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গুলাব-এর তাণ্ডবের কথা চিন্তা করেই ট্রেনের সফরসূচির এই পরিবর্তন করেছে রেল কর্তৃপক্ষ।

রবিবার সন্ধ্যার দিকে সাইক্লোন ‘গুলাব’  প্রবল বেগে আছড়ে পড়ে। এরপরেই মূলত ও ওড়িশা ও অন্ধ্রপ্রদেশের  উপকূলে বিধ্বংসীলীলা শুরু করে। আগামিকাল দক্ষিণবঙ্গে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। দুই মেদিনীপুরে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। হাওড়া, হুগলিত সহ  ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ায় বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

প্রস্তুত রয়েছে ভারতীয় নৌ-সেনা। নিম্নচাপের মোকাবিলায় প্রস্তুত কলকাতা পুলিশও। বুধবার পর্যন্ত সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। লালবাজারে কন্ট্রোল রুম খোলা হয়েছে। যেখানে পুরসভা, সিইএসই, দমকল, পিডব্লুডি অফিসাররা থাকছেন। অ্যাডিশনাল সিপি তন্ময় রায়চৌধুরী সব নজরদারি চালাচ্ছেন। মোট ২২টি বিপর্যয় মোকাবিলা দল প্রস্তুত রাখা হয়েছে।

 

Related Articles

Back to top button
Close