fbpx
দেশহেডলাইন

পুনরায় দর্শনার্থীদের জন্য খুলে গেল পুষ্করের ব্রহ্মা মন্দির ও আজমেঢ়-এর সুফি দরগা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কড়া সতর্কতা, কেন্দ্রের গাইডলাইন ও প্রোটোকল মেনেই রাজস্থানে খুলছে ধর্মীয়স্থানগুলি। সোমবার থেকেই কয়েকটি ধর্মীয়স্থান পুনরায় খুলে দেওয়া হয়। মন্দির, মসজিদ ও গির্জায় মানুষ দর্শন করেন স্থানীয় মানুষ।

১৭০ দিনের বেশি সময় ধরে লকডাউন চলার পর ধর্মীয়স্থানগুলি খোলা থাকলেও জয়পুরের গোবিন্দ দেব জি, মোতি ডুংরি গণেশ মন্দির মহামারীর কারণে বন্ধ রাখা হয়েছিল।

পাশাপাশি প্রোটোকল মেনে পুনরায় দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হল পুষ্করের ব্রহ্মা মন্দির ও আজমেঢ়-এর সুফি দরগা। চিতোরগড়ের সানওয়ালিয়াজি, ঝুনঝুনুতে রানি সতী, জৈসলেমারের রামদেওড়া এবং করুলির কায়লো মাতাও সোমবার আবার খুলেছে। আশা করা যাচ্ছে আগামী ১ অক্টোবর থেকে যোধপুর ও বারমেঢ় এর ধর্মীয়স্থানগুলি দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে। খাতু শ্যামজী, মেহেন্দিপুর বালাজী, দেশনোক, রণকপুরের করণি মাতা মন্দির, হামবীর জি, এবং নওকদা পার্শ্বনাথ সহ বড় বড় মন্দিরগুলি কয়েক সপ্তাহের মধ্যে উদ্বোধন স্থগিত করেছে।

প্রসঙ্গত, রাজস্থানের অশোক গেহলটের সরকার ১ জুলাই ধর্মীয়স্থানগুলি খুলে দেওয়ার নির্দেশ দেন। সেই মতো কিছু ধর্মীয়স্থানগুলি দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়। কিন্তু বেশিরভাগই সেই সময় বন্ধ রাখা হয়।

Related Articles

Back to top button
Close