fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোয়ারেন্টাইন সেন্টারে তৈরি হল অস্থায়ী আইসোলেশন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কোচবিহার পলিটেকনিক কলেজ কোয়ারেন্টাইন সেন্টারে ১২ জন পজেটিভ করোনা ভাইরাস সংক্রমিত আবাসিকদের কোয়ারেন্টাইন সেন্টারে আলাদাভাবে রাখার ব্যবস্থা করল জেলা প্রশাসন।

কোয়ারেন্টাইন সেন্টারের মূল ভবনের পেছনে অবস্থিত একটি ছোট আলাদা ঘরে তাদের সকলকে একত্রিত ভাবে রাখা হয়েছে। তাদের উপরে কড়া নজর রেখেছে স্বাস্থ্য দফতর। সংক্রমিত কারোর মধ্যেই কোনও রকম কোনও উপসর্গ নেই। সেই কারণেই কিছুটা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে প্রশাসনকে। তবে এই মুহূর্তে যেখানে তাদের রাখা হয়েছে সেই দিকে শুধুমাত্র স্বাস্থ্য দফতরের কর্মীরা বাদ দিয়ে অন্য সকলের যাতায়াত সম্পূর্ণ নিষিদ্ধ।

সংবাদমাধ্যমকেও কোয়ারেন্টাইন সেন্টারের ভেতরে প্রবেশ করতে দেওয়ার কোনও রকম অনুমতি নেই বলেই প্রশাসনিক সূত্রে জানানো হয়েছে। তবে কোচবিহারের সদর মহকুমা শাসক সঞ্জয় পাল জানিয়েছেন, চিহ্নিত এই ১২ জন আবাসিককে সঠিক পরিকাঠামোতে অস্থায়ী আইসোলেটেড ভাবে রাখা হয়েছে। তাদের সম্পূর্ণ রক্ষণাবেক্ষণ এবং সুরক্ষার দায়িত্ব নিয়েছে জেলা প্রশাসন এবং জেলা স্বাস্থ্য বিভাগ। তাদের মাধ্যমে কোয়ারেন্টাইন সেন্টারে অন্যান্য আবাসিকরা কোনভাবেই সংক্রমিত না হয় সেদিকেও নজর রাখা হয়েছে।

প্রসঙ্গত সোমবার সকাল থেকে রেকর্ড পরিমাণ করোনা পজিটিভ সংখ্যা বৃদ্ধি পেয়েছে কোচবিহারে। এরা প্রত্যেকেই উপসর্গবিহীন। এদের মধ্যে একজনকে শিলিগুড়িতে পাঠিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করেছে জেলা প্রশাসন। বাকিদের রাখা হয়েছে কোয়ারেন্টাইন সেন্টারেই আলাদাভাবে। তবে এটা কতখানি সুরক্ষিত তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।

Related Articles

Back to top button
Close