fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দিনে ৪৮ টি রুটি, দশ প্লেট ভাত! কোয়ারেন্টাইনে থাকা এক যুবকের খাদ্য তালিকা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দিনে ৪৮ টি রুটি, দশ প্লেট ভাত। না এটা কয়েকজন ব্যক্তির খাদ্যতালিকা নয়, কোয়ারেন্টাইনে থাকা এক যুবকের খাদ্য তালিকা। শুনলে অনেক লাগলেও কোয়ারেন্টিনে থাকা এক ব্যক্তি রোজ খাচ্ছেন এই খাবার।বিহারের বক্সার জেলার অনুপ ওঝার খাওয়ার পরিমাণ দেখলে অনেকেরই চোখ কপালে উঠবে। কিন্তু তাঁর চেহারা দেখে কেউ ধরতে পারবেন না, অনুপ এত খেতে পারেন। কিন্তু এই বিষয়ে নির্বিকার অনুপ। তাঁর দাবি যতটা খাবার খেলে তাঁর পেট ভরে তিনি ঠিক ততটাই খাবার খান।

করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছিলেন তিনি। তাই তাঁকে চোদ্দ দিন কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছিল। কিন্তু তিনি কোয়ারেন্টাইন সেন্টারে যাওয়ার পর থেকেই সকলের মাথায় হাত। তিনি একাই খেয়ে ফেলছেন প্রায় ১০ জন লোকের খাবার। তিন ডজন রুটি, দশ প্লেট ভাত, আশিটা  লিটটি। সঙ্গে বাটির পর বাটি তরকারি খেয়ে ফেলছেন অনুপ।

রোজ অনুপের খাবার জোগাড় করতে গিয়ে হিমশিম খেতেন রাঁধুনিরা। ততটাই খান। এমনই দাবি অনুপের।
‌কিন্তু কী করে একজন মানুষ এমন খাবার খান? এমন প্রশ্নের উত্তরে বিশেষজ্ঞরা বলেন, অনেক মানুষের ক্ষেত্রে এমন হয়, কতটা খাবার খেলে পেট ভরে যাবে সেটা মস্তিষ্ক নির্ধারন করতে পারে না। ফলে সেই ব্যক্তি প্রয়োজনের থেকেও বেশি খাবার গ্রহন করে ফেলেন। আপাতত কোয়ারেন্টাইন ছাড়া হয়েছে অনুপ।

Related Articles

Back to top button
Close