fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

পুজোয় বাংলাদেশে জঙ্গি হামলার আশঙ্কা নেই: র‌্যাব

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে এবার দুর্গাপুজোয় কোনো ধরনের নাশকতা বা জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাবের প্রধান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বৃহস্পতিবার ঢাকায় পূজাম-পের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এবার সারাবিশ্ব এক অদৃশ্য মহামারির মধ্য দিয়ে পার হচ্ছে। তাই আমরা আশা করছি, সবাই অনুষ্ঠানস্থলে স্বাস্থ্যবিধির বিষয়ে সতর্ক থাকবেন। এবার ভিন্ন প্রেক্ষাপটে সীমিত পরিসরে পূজার আয়োজন হলেও আমরা সার্বিক নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুত আছি, সার্বক্ষণিক পাশে রয়েছি।

তিনি বলেন, পুজোকে কেন্দ্র করে দেশজুড়ে পর্যাপ্ত র‌্যাব সদস্য নিয়োজিত রয়েছেন। আমরা ১৫ অক্টোবর থেকেই গোয়েন্দা তথ্য সংগ্রহসহ তৎপর রয়েছি। তবে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত ফোর্স মোতায়েন থাকবে। র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও সুইপিং টিম সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

র‌্যাবের ডিজি বলেন, পূজাস্থলে নিয়োজিত অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পূজা উদযাপন কমিটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে। সকলের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে, যাতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়। যদি এমন কোনো পরিস্থিতির উদ্ভব হয়, তাহলে আমরা সার্বক্ষণিক প্রস্তুত রয়েছি।

র‌্যাব জল-স্থল ও আকাশপথে ত্রিমাত্রিক অভিযানে সক্ষম উল্লেখ করে র‌্যাব প্রধান বলেন, দুর্গাপুজো উপলক্ষে র‌্যাবের এয়ার উইং প্রস্তুত রয়েছে। দেশজুড়ে পূজোমন্ডপকে ঘিরে র‌্যাবের পেট্রোলিং ও গোয়েন্দা নজরদারি চলমান থাকবে। মেট্রোপলিটন এলাকা ও জেলা শহরগুলোতে বাড়তি নজরদারিসহ প্রস্তুত থাকবে র‌্যাবের কুইক রেসপন্স টিম।

জঙ্গিবাদী যেকোনো কর্মকাণ্ড প্রতিরোধে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে জানিয়ে তিনি বলেন, এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী কোনো ধরনের নাশকতার সম্ভাবনা দেখছি না।

তারপরও যেকোনো সময় যেকোনো পরিস্থিতি এড়াতে আমরা তৎপর রয়েছি। সামাজিক যোগাযোগমাধ্যমে পূজাকেন্দ্রিক যেকোনো গুজব এড়াতে ও পূজামণ্ডপে নারী দর্শনার্থীদের ইভটিজিং রোধে জোরদার ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান র‌্যারের শীর্ষ ওই আধিকারিক।

Related Articles

Back to top button
Close