fbpx
দেশহেডলাইন

করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ছুঁতেই মোদি সরকারকে কটাক্ষ রাহুলের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ পেরিয়ে যেতেই ফের একবার নরেন্দ্র মোদি সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে ট্যুইটারে রাহুল লিখেছেন, ‘দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ পার, গায়েব মোদি সরকার।’ শুক্রবার সকালে টুইট করে নিজের অভিযোগের কথা বলেন রাহুল। হিন্দিতে করা টুইটে ৫০ বছর বয়সী কংগ্রেসের প্রাক্তন সভাপতি বলেন, ‘বিশ লাখ কা আঁকড়া পার, গায়েব হ্যায় মোদি সরকার।’ সেদিন তিনি আশঙ্কা প্রকাশ করেছিলেন, সংক্রমণের গতি কমানো না গেলে ১০ অগাস্টের মধ্যেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ পেরিয়ে যাবে। এ দিন নিজের সেই পোস্টটিও রিট্যুইট করেছেন রাহুল গান্ধি।

এদিন ফের সেই টুইট দেখিয়ে রাহুল বোঝাতে চাইলেন মোদি সরকারের যে ব্যর্থতার দাবি সেদিন তিনি তুলেছিলেন, তা ঠিক ছিল। ভারতে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে প্রায় প্রতিদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তাঁর সরকারকে কটাক্ষ করছেন রাহুল গান্ধী। টুইট করা তাঁর নিত্যদিনের কাজ হয়ে দাঁড়িয়েছে। শুধু করোনা সংক্রমণ নয়, ভারতের সীমান্তে চিনের আগ্রাসন নিয়েও মোদী সরকারকে কটাক্ষ করেছেন রাহুল। সেইসঙ্গে করোনা সংক্রমণ ও লকডাউনের মধ্যে দেশের অর্থনৈতিক অবস্থা নিয়েও সরব হয়েছেন সনিয়া-পুত্র। তাঁর অভিযোগ, সবদিক থেকে ব্যর্থ মোদি সরকার।

বিজেপির তরফে অবশ্য জবাবে বলা হয়েছে, করোনা সংক্রমণ নিয়ে খুব কম জ্ঞান রয়েছে রাহুল গান্ধীর। গত মাসে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর বলেন, কংগ্রেস টুইটের দলে পরিণত হয়েছে। তিনি বলেন, ‘রাহুল গান্ধী প্রতিদিন টুইট করছেন। দেখে মনে হচ্ছে মানুষের জন্য কাজ না করে কংগ্রেস একটা টুইটের দলে পরিণত হয়েছে। তার ফলে মানুষের সমর্থন হারিয়ে একের পর এক নেতাকে হারাচ্ছে তারা। একটা হতাশ দল প্রতি মুহূর্তে সরকারকে আক্রমণ করার জন্য মুখিয়ে রয়েছে।’ রাহুলের আক্রমণের জবাব কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী এস জয়শঙ্কর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে বিজেপি সভাপতি জেপি নাড্ডাও দিয়েছেন। কিন্তু তারপরেও এই আক্রমণ থেকে যে তিনি বিন্দুমাত্র সরে আসছেন না তা আরও একবার বুঝিয়ে দিলেন রাহুল গান্ধী।

আরও পড়ুন: ২০২১-এর জুলাই অবধি ওয়ার্ক ফ্রম হোম এই কোম্পানির! কর্মীরা পাবেন ৭ লক্ষ টাকা ভাতা

করোনা সংক্রমণ এবং ভারত- চিন সংঘাত নিয়ে লাগাতার নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে চলেছেন রাহুল গান্ধি। রাহুলের অভিযোগ, চিনারা ভারতীয় ভূখণ্ড দখল করে রেখেছে। যদিও রাহুলের এই অভিযোগ বার বারই খারিজ করেছে মোদি সরকার। রাম মন্দিরের শিলান্যাস নিয়েও নাম না করে মোদি সরকারকে কটাক্ষ করেছিলেন রাহুল গান্ধি। যদিও কয়েকদিন আগেই এনসিপি প্রধান শরদ পাওয়ার ক্রমাগত নরেন্দ্র মোদিকে আক্রমণ না করে দলীয় সংগঠনে মন দেওয়ার জন্য রাহুল গান্ধিকে পরামর্শ দিয়েছিলেন। কিন্তু আপাতত নিজের নীতি থেকে সরছেন না রাহুল।

 

Related Articles

Back to top button
Close