fbpx
কলকাতাহেডলাইন

করোনা মোকাবিলায় স্পর্শকাতর এলাকায় আধাসেনার দাবি রাহুল সিনহার

শরণানন্দ দাস, কলকাতা: করোনা মোকাবিলায় স্পর্শকাতর এলাকায় ফের আধাসেনা মোতায়েনের দাবি করলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। সম্প্রতি টিকিয়াপাড়ায় পুলিশের মার খাওয়ার ঘটনায় বাহিনীর মনোবল তলানিতে ঠেকেছে বলে মন্তব্য করেন তিনি। তাঁর আশঙ্কা যেসব স্পর্শকাতর এলাকায় লকডাউন এখনও মানা হচ্ছে না, সেখানে পুলিশ সক্রিয় হতে ভরসা পাবে না। এই পরিস্থিতিতে ওইসব এলাকায় আধাসেনা না নামালে পরিস্থিতি হাতের বাইরে চলে যাবে।

বিজেপির কেন্দ্রীয় সম্পাদক বলেন, ‘ কয়েক জন সমাজবিরোধী পুলিশকে তাড়া করেছে, আর পুলিশ পালাচ্ছে । টিকিয়া পাড়ায় পুলিশের এই ভূমিকায় বাংলার মান সম্মান ধুলোয় মিশে গিয়েছে। পুলিশ কি পারতো না রুখে দাঁড়াতে? নিশ্চয় পারতো, কিন্তু পুলিশের হাত পা বাঁধা। পুলিশের উপর সাম্প্রদায়িকতার খাঁড়া ঝোলে। কে পুলিশের হাত পা বেঁধে রেখেছে? এভাবে করোনার মোকাবিলা সম্ভব নয়। কেন্দ্রের কোনো কথা শুনবো না, কোনো নির্দেশ মানবো না, শুধু টাকা নেবো এভাবে চলতে পারে না। বিশেষ বিশেষ কিছু এলাকায় লকডাউন বিন্দুমাত্র মানা হচ্ছে না। ওইসব এলাকায় আধাসেনা এখুনি নামানো উচিত। আমি মুখ্যমন্ত্রীকে অনুরোধ করছি, ওইসমস্ত এলাকায় আধাসেনা নামান। এখন রাজ্য দেড়লক্ষ লোক হোম কোরান্টাইনে রয়েছেন। এখনো লকডাউন ঠিকভাবে মানা না হলে করোনা পরিস্থিতি আয়ত্তের বাইরে চলে যাবে।’

আরও পড়ুন: হাসপাতাল থেকে ফেরানো যাবে না রোগীদের, নয়া নির্দেশিকা জারি নবান্নের

এদিন তিনি আরও বলেন, ‘ মুখ্যমন্ত্রী বলেছেন, টিকিয়াপাড়ার ঘটনায় বিজেপি সাম্প্রদায়িকতার রাজনীতি করছে। আমি বলি বিজেপি কিছু করছে না। আপনার পুরনো বক্তব্য আপনাকে স্মরণ করাই। আপনি বলেছিলেন, যে গোরু দুধ দেয় তার লাথিও সহ্য করতে হবে। টিকিয়াপাড়ার ছবি দেখেছেন, কিভাবে পুলিশকে লাথি মারছে! আজ পুলিশকে মারছে কাল আপনার পোষা গোরু আপনার দলের লোকেদের মারবে।’ এদিন তিনি ভিন রাজ্যে আটকে পড়া রাজ্যের বাসিন্দাদের ফিরিয়ে আনার দাবিও জানান।

Related Articles

Back to top button
Close