fbpx
কলকাতাহেডলাইন

অডিট কমিটি ও মুখ্যসচিবের রিপোর্টে মৃতের সংখ্যায় ফারাক নিয়ে প্রশ্ন রাহুল সিনহার

শরণানন্দ দাস, কলকাতা: করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা রাজ্য সরকার লুকোচ্ছে। রাজ্যে প্রধান বিরোধী দল বিজেপিসহ অন্য বিরোধী দলগুলিও এই একই অভিযোগে বারবার সোচ্চার হয়েছে। এমনকি কেন্দ্রীয় রিপোর্টের সঙ্গে রাজ্যের রিপোর্টে ও বিস্তর ফারাক দেখা গিয়েছে। কিন্তু এবার করোনায় মৃতের সংখ্যা নিয়ে সরকারের গড়া অডিট কমিটি আর মুখ্যসচিব রাজীব সিনহার রিপোর্টে ফারাক দেখা গেল। আর এ বিষয়েই প্রশ্ন তুললেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা।

মঙ্গলবার রাহুল সিনহা বলেন, ‘ এতদিন করোনায় মৃতে সংখ্যা নিয়ে কেন্দ্রীয় রিপোর্টের সঙ্গে রাজ্যের রিপোর্ট মিলত না। কিন্তু এবার রাজ্য সরকারের তৈরি অডিট কমিটির সঙ্গে রাজ্যের মুখ্যসচিবের রিপোর্টে বিস্তর গরমিল। মুখ্যসচিব আর অডিট কমিটির রিপোর্ট যোগ করলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ায় ১৪০জন। অথচ রাজ্য সরকার এখন অডিট কমিটির রিপোর্ট মানতে চাইছে না। মৃত্যু লুকোতে লুকোতে এমন জায়গায় পৌঁছেছে যে আর লুকোবার জায়গা নেই। মুখ্যমন্ত্রীকে বলছি লুকোচুরি বন্ধ করুন। তা না হলে বাংলার সর্বনাশতো হবেই, আপনারও সর্বনাশ হবে।’
রেশন দুর্নীতি নিয়ে তিনি এদিনও সোচ্চার হন।

আরও পড়ুন : এবার বন্ধ হল পার্কসার্কাসের শিশু হাসপাতাল! ১৪ জন নার্স করোনায় আক্রান্ত

রাহুল সিনহা বলেন, ‘ রেশনে প্রাপ্য চাল, গম না পেয়ে মানুষ ক্ষুব্ধ। এই ক্ষোভ জনরোষে পরিণত হচ্ছে। মুখ্যমন্ত্রীকে বলছি খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক সহ যেসব কর্তা রেশন দুর্নীতিতে জড়িত তাঁদের কঠোর শাস্তি দিন।’ এদিন রাজ্যের সমস্ত জেলায় বিজেপি নেতৃত্ব মহকুমা শাসকদের দফতরের সামনে প্রতীকি অবস্থান করেন। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সল্টলেকের বাসভবনে প্রতীকি অবস্থান করেন।

Related Articles

Back to top button
Close