fbpx
দেশহেডলাইন

মহারাষ্ট্রে পরিযায়ী শ্রমিকদের মৃত্যুতে রাজনৈতিক মহলে চাপানউতোর, শোকস্তব্ধ রাহুলের টুইট

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  চলছে তৃতীয় দফার লকডাউন, তার মাঝেই ভিন রাজ্যে আটকে পড়া শ্রমিকেরা ভেবে ছিল পায়ে হেঁটে বাড়ি ফিরবে। কিন্তু লকডাউনের মাঝে মর্মান্তিক দুর্ঘটনা। শেষে আর হল না বাড়ি ফেরা। রেলট্র্যাক ধরে বাড়ি ফেরার পথে ক্লান্ত, ঘুমন্ত পরিযায়ী শ্রমিকদের পিষে দিয়ে গিয়েছে মালবাহী ট্রেন। মৃত্যু হয়েছে ১৬জনের। সাতসকালে দুর্ঘটনার খবর পেয়ে মর্মাহত প্রধানমন্ত্রী টুইট করেছিলেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এনিয়ে উদ্বেগ ও শোকপ্রকাশ করেন অন্যান্য নেতারাও।

যথারীতি ঘটনার দায় নিয়ে রাজনৈতিক মহলে চাপানউতোরও শুরু হয়ে গিয়েছে।  লকডাউনের মাঝে মর্মান্তিক দুর্ঘটনা। কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং ঘটনায় দায় চাপিয়েছেন কেন্দ্র ও মধ্যপ্রদেশ সরকারের উপর। এরই মাঝে নিহতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের আশ্বাস দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

আরও পড়ুন: ভারত সরকারের উদ্যোগে যাত্রা শুরু করল ‘বন্দে ভারত মিশন’

শ্রমিকদের মৃত্যুতে স্তম্ভিত কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। টুইটে তিনি লেখেন, ‘মালগাড়ির ধাক্কায় শ্রমিক ভাইদের মৃত্যুর খবরে আমি শোকস্তব্ধ।’ মৃত শ্রমিকদের ভাই বলে সম্বোধন করে টুইট করেন রাহুল। তিনি লেখেন, ‘মালগাড়ির ধাক্কায় আমার শ্রমিক ভাইদের মৃত্যুর খবরে শোকস্তব্ধ। মৃতদের পরিবারকে সমবেদনা জানাই।’ পরিযায়ী শ্রমিকদের সঙ্গে কেন্দ্রীয় সরকারের আচরণ মোটেই অভিপ্রেত নয় বলে দাবি রাহুলের। কেন্দ্রকে বিঁধে টুইটে রাহুল লেখেন, ‘দেশ তৈরির কারিগরদের সঙ্গে যেভাবে ব্যবহার করা হচ্ছে, তাতে লজ্জা হওয়া উচিত।’

Related Articles

Back to top button
Close