fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

পুলিশ হেফাজতে মৃত রায়গঞ্জের বিজেপি কর্মী অনুপ রায়ের দেহের তৃতীয়বার ময়নাতদন্তের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিশ হেফাজতে মৃত রায়গঞ্জের বিজেপি কর্মী অনুপ রায়ের মৃতদেহের তৃতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সমস্ত নিয়ম মেনে এই ময়নাতদন্ত করতে হবে বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি দেবাংশু বসাক।
পাশাপাশি আদালতের নির্দেশ, মৃত বিজেপি কর্মী অনুপকে বাড়ি থেকে থানায় তুলে নিয়ে আসা পর্যন্ত সমস্ত সিসিটিভি ফুটেজ জমা দিতে হবে আদালতে এবং এই ঘটনার পিছনে যে পুলিশকর্মীরা রয়েছেন তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে তার রিপোর্টও মামলার পরবর্তী শুনানিতে শেষ করতে হবে আদালতে।

আরও পড়ুন:দুঃস্থ মানুষের পাশে জয়পুর যুব তৃণমূল

আদালতের মত, এই মৃত্যুর ঘটনায় সঠিকভাবে ম্যাজিস্ট্রেরিয়াল তদন্ত হয়নি তাই নিয়ম মেনে আবার এই তদন্ত করতে হবে।
মামলাকারী মৃতের মা গীতারানী রায়ের আইনজীবী লোকনাথ চট্টোপাধ্যায় জানান, রায়গঞ্জের ২৩ বছরের সক্রিয় বিজেপি কর্মী অনুপ কুমার রায়কে পুলিশ বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যায়। এরপর গত ১০ সেপ্টেম্বর পুলিশ হেফাজতে মারা যায় সে। ঘটনায় ৫ পুলিশকর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন অনুপের মা গীতারানি রায়। পাশাপাশি এই মৃত্যুর ঘটনায় নিরপেক্ষ ও সিবিআই তদন্তের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মৃতের মা। অভিযোগ, যুবককে প্রথমে ভারী জিনিস দিয়ে মাথায় আঘাত করার পর এলোপাথাড়ি গুলি করা হয়। তাই তাঁর হাতে, বুকে ও নিতম্বে গুলির দাগ মিলেছে। গুলির দাগ লোপাট করলে সেগুলি সেলাই করে দেওয়া হয়েছিল।

Related Articles

Back to top button
Close