fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রেলের নয়া বিজ্ঞপ্তি! আগস্ট থেকে চলতে পারে ট্রেন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রেলের নয়া বিজ্ঞপ্তি ঘিরে তৈরি হয়েছে সংশয়। রেলের তরফ থেকে জানানো হয়েছে যে, আগস্টের মাঝামাঝি সময়ে পুনরায় শুরু হবে ট্রেন পরিষেবা। রেলের পক্ষ

থেকে সব জোনকে বলা হয়েছে যে, আগাম বুকিং করা টিকিটের অর্থ ফেরত দেওয়ার জন্য। রিপোর্টে এও বলা হয়েছে যে, বর্তমানে ২৩০ টি মেইল ও এক্সপ্রেস ট্রেনের মতো চাহিদা অনুযায়ী বিশেষ ট্রেন চালানো যেতে পারে।

রেল মন্ত্রকের পক্ষ থেকে গত সোমবার এক বিজ্ঞপ্তি জারি করা হয়। এই বিজ্ঞপ্তিতে রেলের সব জোনকে টিকিট বাতিল ও টাকা ফেরতের সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই ভারতীয় রেলের পক্ষ থেকে ঘোষণা করে বলা হয়েছিল যে, ৩০ জুন পর্যন্ত ট্রেন পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল। সেইক্ষেত্রে ১৪ এপ্রিল বা তার আগে টিকিট বুকিং করা থাকলে তা বাতিল করা হবে। টিকিট বাতিলের পুরো টাকা ফেরত দেওয়া হবে যাত্রীকে।

এই ঘোষণার পরেই রেলের ফের রেলের নতুন বিজ্ঞপ্তি হগিরে তৈরি হয়েছে সংশয়। রেলের তরফ থেকে জানানো হয়েছে যে অগস্টের মধ্যভাগে পুনরায় চালু হবে ট্রেন পরিষেবা।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের কারণে গত ২৫ মার্চ থেকে দেশজুড়ে চলতে থাকা লকডাউনের জন্য রেল পরিষেবা বন্ধ রাখা হয়। এরমধ্যে ১ মে দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা মানুষদের বাড়ি ফেরাতে চালু হয় শ্রমিক স্পেশ্যাল ট্রেন।

 

Related Articles

Back to top button
Close