fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রেলের রিজার্ভেশন বুকিং কাউন্টার খুলল মালদায়

জেলা প্রতিনিধি, মালদা: প্রায় দুইমাস বন্ধ থাকার পর খুলে গেল রেলের রিজার্ভেশন বুকিং কাউন্টার। রেলমন্ত্রী পীযুষ গোয়েল ঘোষণা করেছিলেন ১জুন থেকে সারা দেশে ১০০ জোড়া ট্রেন চালু করা হবে। সবই স্পেশাল যাত্রী ট্রেন হিসেবে চলাচল করবে। যার প্রক্রিয়া শুরু হয়েছে শুক্রবার থেকে। ২২ মে সকাল ৮ টায় মালদা টাউন স্টেশনে একটি কাউন্টার খুলে দূরপাল্লার ট্রেনের টিকিট রিজার্ভেশন করার কাজ শুরু হয়েছে। উত্তরবঙ্গের মালদার মধ্যে আপাতত দুটি ট্রেন চলাচল করবে। একটি হল  ০২৩৭৮ পদাতিক এক্সপ্রেস। যেটি  শিয়ালদহ থেকে আলিপুরদুয়ার যাতায়াত করবে। অপরটি হল ০৫৯৫৫ ব্রহ্মপুত্র মেল।  এটি দিল্লি এবং আসামের ডিব্রুগড়ের মধ্যে যাতায়াত করবে বলে জানিয়েছেন পূর্ব রেলের মালদা ডিভিশনের ডিআরএম যতীন্দ্র কুমার।

রেলের মালদা ডিভিশন সূত্রে জানা গিয়েছে, লকডাউন হওয়ার পর ২৫  মার্চ থেকে রিজার্ভেশন কাউন্টার বন্ধ হয়ে গিয়েছিল।  ২২ মে রিজার্ভেশন কাউন্টার খুলতেই দুপুর ২ টা পর্যন্ত প্রায় কুড়ি হাজার টাকার টিকিট বিক্রি করেছে রেলকর্মীরা।

ডিআরএম জানিয়েছেন, সমস্ত সরকারি নির্দেশ এবং সামাজিক দূরত্ব বজায় রেখে কাউন্টারের টিকিট কাটতে হবে। তার সমস্ত ব্যবস্থা রেলের তরফ থেকে করা হয়েছে। আপাতত দুটি ট্রেন মালদার ওপর দিয়ে যাতায়াত করবে। ধাপে ধাপে যেমন রেলমন্ত্রীক থেকে নির্দেশ আসবে , সে মতোই আমরা ট্রেন চালাব।

Related Articles

Back to top button
Close