fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

এবার মাস্ক পরেই ডিউটি করবেন রেল কর্মীরা

মনোজ চক্রবর্তী, হাওড়া: করোনাকে সঙ্গী করেই চলতে হবে বিশ্ববাসীকে, এমনই আশঙ্কার কথা শুনিয়ে রেখেছে হু বা বিশ্ব স্বাস্থ্য সংস্থা।আর লকডাউন শেষ হওয়ার পর রেল পরিষেবা চালানো হবে। কিন্তু বন্ধ হবে না করোনা। এই বিষয়টি ধরে নিয়ে এবার নিজের কর্মীদের সাবধানে রাখার উদ্যোগ নিল দক্ষিণ পূর্ব রেল। রেলের সমস্ত রকম পরিষেবার ক্ষেত্রে রেল কর্মীদের মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করার জন্য নিজস্ব কারখানায় তৈরি করে ফেলল পুনর্ব্যবহার যোগ্য ফেস মাস্ক ও স্যানিটাইজার।

দক্ষিণ পূর্ব রেল সূত্রে সোমবার জানানো হয়েছে যে দক্ষিণ পূর্ব রেলের খড়্গপুর, আদ্রা, রাঁচি ও চক্রধরপুর ডিভিশনে কর্মীরা এবার থেকে ফেস মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করে ডিউটি করবেন। ইতিমধ্যেই খড়্গপুরে রেলের ওয়ার্কশপের কর্মীরা রেলের চিকিৎসক দলের তদারকিতে তৈরি করেছেন মাস্ক ও স্যানিটাইজার।১১৩০৭৬ টি পূনর্ব্যবহারযোগ্ ফেস মাস্ক ও ৮১৯৬ লিটার স্যানিটাইজার তৈরি করা হয়েছে। দক্ষিণ পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই চালক, গার্ড সহ রেলের মেডিক্যাল স্টাফদের মধ্যে এই গুলি বিতরণ করা হয়েছে।

জানা গিয়েছে শুধু তাই নয়, রেলের ডাক্তার, নার্স সহ হাসপাতাল কর্মীদের জন্য খড়্গপুর ওয়ার্কশপে তৈরি শুরু হয়েছে পিপিই। যা করোনা চিকিৎসার ক্ষেত্রে বিশেষ ভূমিকা নেবে।

মোটের উপর করোনা প্রতিরোধে ও চিকিৎসার ক্ষেত্রে স্বনির্ভর হচ্ছে দক্ষিণ পূর্ব রেল।

 

Related Articles

Back to top button
Close