fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রায়মঙ্গল নদীর ভাঙল ১০০ ফুট বাঁধ, প্লাবিত বহু গ্রাম

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: সামনে মহালয়া। নতুন আতঙ্কে সুন্দর বনের মানুষ। বসিরহাট মহকুমা হিঙ্গলগঞ্জ ব্লক এর যোগেশ গঞ্জ গ্রাম পঞ্চায়েতের রায়মঙ্গল নদীর প্রায় ১০০ ফুট নদী বাঁধ ভেঙে প্লাবিত পারঘুমটি সরদারপাড়া মঙ্গল চন্ডী গ্রাম সহ বেশ কয়েকটি গ্রাম।

নোনা জল ঢুকেছে গ্রামের মধ্যে। সোমবার সকাল দশটা নাগাদ নদীর ভরা কটাল এর জন্য বাঁধ ভাঙে বলে অনুমান গ্রামবাসীদের। ঘটনাস্থলে সেচ দপ্তর ও স্থানীয় পঞ্চায়েত প্রশাসন গিয়ে বালির বস্তা, বাঁশ, মাটি দিয়ে নদীর নোনাজল আটকানোর চেষ্টা করছে ।একে আমফান এর জেরে বিধ্বস্ত সুন্দরবনের বিস্তীর্ণ অঞ্চলের মানুষ। তার ওপরে রায়মঙ্গল নদীর বাঁধ ভাঙল। যেন মরার উপর খাড়ার ঘা ।

পাশাপাশি গ্রামে নোনা জল ঢুকে যেমন ফসলের ক্ষতি হয়েছে অন্যদিকে মেছোঘেরির মাছ নষ্ট হয়েছে। সব মিলিয়ে সামনে ১৬ই সেপ্টেম্বর মহালয়া কলাকাটা অমাবস্যা, ভরা কোটাল নতুন করে আতঙ্কের ছায়া দেখছে সুন্দরবনের বিস্তীর্ণ অঞ্চলে মানুষ। ঘটনাস্থলে হিঙ্গলগঞ্জ এর বিধায়ক দেবেশ মন্ডল সহ তৃণমূল নেতৃত্ব ক্ষতিগ্রস্ত বাঁধের এলাকায় গিয়ে সরেজমিনে দেখছে। একদিকে পরিদর্শনে অন্যদিকে তদারকি করছেন এবং আশেপাশের গ্রামের গ্রামবাসীদের সঙ্গে কথা বলছেন তাদের জন্য পর্যাপ্ত পরিমাণে ত্রাণের ব্যবস্থা করছেন।

Related Articles

Back to top button
Close