fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

অল্প বৃষ্টিতেই শহরের কয়েকটি রাস্তার হাল বেহাল, বৃষ্টি থামলেই হবে সংস্কার, আশ্বাস ফিরহাদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কয়েক দিনের অল্প বৃষ্টিতেই ফের বেহাল শহর কলকাতা বিভিন্ন রাস্তা। একাধিক রাস্তা খানাখন্দে ভরা। কয়েকটি জায়গায় রাস্তার ওপর থেকে সরে গেছে পিচের আস্তরণ। তার উপর টানা দু’দিনের বৃষ্টিতে জল জমেছে রাস্তার ওপর তৈরি হওয়া ছোট ছোট গর্তে । আর এই কঙ্কালসার চেহারার রাস্তাগুলির ওপর দিয়ে যাতায়াত করতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে সাধারন মানুষকে।

কলকাতার জোকা এম জি রোড, তারাতলা ক্রসিং সহ বেশ কয়েকটি রাস্তার বর্তমান চেহারা কিছুটা এই রকম।
নাম প্রকাশে অনিচ্ছুক এক পথচারী জানান, জোকা এম জি রোড সংলগ্ন রাস্তা দিয়ে তিনি নিয়মিত যাতায়াত করেন নিজে স্কুটিতে। কিন্তু রাস্তায় এত বেশি ছোট ছোট গর্ত হয়েছে যে তা অত্যন্ত বিপজ্জনক । তার ওপর দুদিনের বৃষ্টিতে রাস্তার চেহারা আরও খারাপ হয়েছে। এমনকি কয়েকটি জায়গায় স্কুটি নিয়ে যেতে যেতে পিছল খাচ্ছেন তিনি, জানান ওই ব্যক্তি। এই অভিযোগ তুলেছেন আরও বেশ কয়েকজন পথযাত্রী।

কিন্তু মেট্রোসিটি কলকাতার পথঘাটের এহেন দশা কেন? তাই নিয়ে কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিমকে প্রশ্ন করা হলে তিনি জানান, দীর্ঘদিন ধরেই লকডাউন চলছে। তার ওপর বৃষ্টি হচ্ছে একনাগাড়ে। লকডাউনের মাঝেও রাস্তা সারাই করা হয়েছিল। কিন্তু বৃষ্টির জেরে কোথাও কোথাও পিচ সরে গেছে। কিন্তু সাত দিন যদি বৃষ্টি না হয় অর্থাৎ আকাশ পরিষ্কার থাকে সেক্ষেত্রে রাস্তাগুলি মেরামত করে দেবে কলকাতা পুর কর্তৃপক্ষ এমনটাও জানান তিনি।

ফিরহাদ হাকিম আরও বলেন, পুরো বিষয়টি নিয়ে কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলী সদস্য তথা সড়ক বিভাগের প্রাক্তন মেয়র পারিষদ রতন দে-র সঙ্গে তিনি কথা বলেছেন। রাস্তা সংস্কারের বিষয়ে তাঁদের মধ্যে এক প্রস্থ বৈঠক হয়েছে বলেও জানান ফিরহাদ হাকিম।

Related Articles

Back to top button
Close