fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

আজ বৃষ্টিস্নাত তিলোত্তমা, সকাল থেকে চলছে অবিরাম বারিধারা

ঘনীভূত দুটি নিম্নচাপের ফলে ১৯ থেকে ২৫ আগস্ট পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ সকাল থেকে কলকাতা সহ জেলাজুড়ে একটানা চলছে বৃষ্টি। সঙ্গে রয়েছে বজ্রগর্ভ মেঘের সঞ্চার। বৃহস্পতিবারের পরে শুক্রবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে সপ্তাহ শেষে ভারী বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও৷বৃহস্পতিবার আরও শক্তিশালী হবে ওই নিম্নচাপটি। ফলে দক্ষিণবঙ্গ জুড়ে চলবে ভারী বৃষ্টিপাত।

 

হাওয়া অফিস জানাচ্ছে আরও একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনাও রয়েছে আগামী কয়েক দিনের মধ্যে। এই জোড়া নিম্নচাপে আগামী ৭ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে দক্ষিণের জেলাগুলিতে। এমনকী সুন্দরবন-সহ দক্ষিণবঙ্গের নদীগুলিতে জলস্তরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন:টিএমসির গণতন্ত্র ধ্বংসের রাজনীতি বিজেপি শেষ করবে

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দুই নিম্নচাপের ফলে ১৯ থেকে ২৫ আগস্ট পর্যন্ত বৃষ্টি চলবে। দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপ যে তৈরি হয়েছে। ধীরে ধীরে তা পশ্চিম দিকে সরবে। আরও একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে ২৩ আগস্ট।

আজ সকাল পর্যন্ত কাঁথিতে ১৬০.১ মিলিমিটার, বর্ধমানে ৩৮.৪ মিলিমিটার, ডায়মন্ডহারবারে ৩৮.৪ মিলিমিটার,
বাঁকুড়ায় ৩৬.৭ মিলিমিটার, ব্যরাকপুরে ২৪.৭ মিলিমিটার, দিঘায় ৭৪.০ মিলিমিটার, কলাইকুন্ডায় ৪৮.৮ মিলিমিটার, মেদিনীপুরে ৪৩.২ মিলিমিটার, পুরুলিয়ায় ২৮.০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ক্রমশ বাড়বে বৃষ্টির পরিমাণ। বুধবার দুপুর থেকে ভালো বৃষ্টি শুরু হয়েছে। টানা বৃষ্টি চলছে বৃহস্পতিবার সকাল থেকেই।

Related Articles

Back to top button
Close