fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

সংশোধনাগারে আত্মহত্যার চেষ্টা করলেন রাজীব গান্ধীর হত্যাকারী নলিনী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রীর রাজীব গান্ধীর হত্যার ঘটনায় দীর্ঘ ২৯ বছর ধরে কারাবন্দী রয়েছেন নলিনী শ্রীহরণ । এবার তিনি জেলেই আত্মহত্যার চেষ্টা করলেন বলে জানা গিয়েছে। সোমবার রাতে  আত্মহত্যার চেষ্টা করে সে । তবে কেন আত্মহত্যার চেষ্টা করল তা এখনও অবধি  স্পষ্ট  নয় । তার আইনজীবী জানিয়েছে, এতগুলো বছর কারাবন্দী থাকলেও এরকম পদক্ষেপ আগে করেনি সে ।

আরও পড়ুন: শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি সোমেন মিত্র, করোনা রিপোর্ট নেগেটিভ

উল্লেখ্য, ভেলোরের মহিলাদের সংশোধানাগারে রয়েছে নলিনী । সেখানেই গত ২৯ বছর ধরে  রয়েছে । তার আইনজীবী পুগালেনথি জানিয়েছেন, গতরাতে আত্মহত্যার চেষ্টা করে নলিনী । কেন আত্মহত্যার চেষ্টা করল তা এখনও স্পষ্ট না হলেও তিনি বলেন, “অন্য এক কারাবন্দীর সঙ্গে বচসা বাধে নলিনীর । ওই বন্দী কারারক্ষীকে বিষয়টি জানাতে যায় । সেই সময় আত্মহত্যার চেষ্টা করে নলিনী । কিন্তু নলিনী কখনও এমন কাজ করেনি । তাই আসল কারণ প্রকাশ্যে আসা প্রয়োজন ।”

প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধির হত্যাকাণ্ডে দোষীসাব্যস্ত নলিনীর স্বামী মুরুগানও । সেও কারাবন্দী । আইনজীবীর সঙ্গে সে যোগাযোগ করে । এবং নলিনীকে ভেলোর সংশোধানাগার থেকে সরিয়ে নিয়ে যাওয়ার অনুরোধ করে । পুঝল সংশোধনাগারে রাখার আবেদন করে । দ্রুতই আইনি পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন তাদের আইনজীবী ।

প্রসঙ্গত, ১৯৯১ সালে ২১ মে শ্রীপুরেবুদুরের একটি নির্বাচনী সমাবেশে এলটিটিইর আত্মঘাতী বোমা হামলায় নলিনী ও তার স্বামী-সহ সাত জনকে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকাণ্ডের জন্য দোষী সাব্যস্ত করে বিশেষ টাডা আদালত। প্রথমে তাদের সকলকে মৃত্যুদণ্ডই দেওয়া হয়েছিল, কিন্তু পরে সাস্তি কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। এর আগে ২০১৯ সালে ডিসেম্বরে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানিয়েছিলেন রাজীব গান্ধী হত্যা মামলায় সাজাপ্রাপ্ত নলিনী শ্রীহরণ।

Related Articles

Back to top button
Close