fbpx
দেশহেডলাইন

নীতি আয়োগের ভাইস চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা রাজীব কুমারের

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: নীতি আয়োগের ভাইস চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন রাজীব কুমার। তার জায়গায় স্থলাভিষিক্ত হলেন সুমন কে বেরি। তাকে নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান হিসেবে নিয়োগ করেছে কেন্দ্রীয় সরকার৷ আগামী ১ মে থেকে দায়িত্বভার গ্রহণ করবেন সুমন কে বেরি৷ ৩০ এপ্রিল রাজীব কুমারের মেয়াদ শেষ হওয়ার কথা৷

উল্লেখ্য, রাজীব কুমার একজন বিশিষ্ট অর্থনীতিবিদ। ২০১৭ সালের অগাস্টে নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

কৃষি, সম্পদ নগদীকরণ, বিনিয়োগ, উচ্চাকাঙ্খী জেলা প্রোগ্রাম এবং বৈদ্যুতিক যানবাহন ইত্যাদির উপর মনোযোগ দিয়ে নীতি আয়োগের নীতি তৈরিতে রাজীব কুমার মুখ্য ভূমিকা পালন করেছিলেন। কুমার অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে ডিফিল এবং লখনউ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন। তিনি সেন্টার ফর পলিসি রিসার্চের (সিপিআর) সিনিয়র ফেলোও ছিলেন।

সুমন কে বেরি এর আগে ন্যাশনাল কাউন্সিল অফ অ্যাপ্লাইড ইকোনমিক রিসার্চ (NCAER), নয়াদিল্লির মহাপরিচালক (প্রধান নির্বাহী) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা পরিষদ, পরিসংখ্যান কমিশন এবং ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের মুদ্রানীতি সংক্রান্ত প্রযুক্তিগত উপদেষ্টা কমিটির সদস্য ছিলেন।

Related Articles

Back to top button
Close