fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সীমান্তে প্রহরারত BSF জওয়ানদের সঙ্গে নিয়ে রাখী উৎসব পালিত মালদায়

মিল্টন পাল, মালদা: মালদার ভারত-বাংলাদেশ সীমান্তে প্রহরারত ৪৪ নম্বর বিএসএফ জওয়ানদের নিয়ে রাখীবন্ধন উৎসব পালন করল এক স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা। সোমবার মালদা জেলার হবিবপুর ব্লকের শিরশী ক্যাম্পে এই উৎসব পালন করা হয়। অন্যদিকে মহুদিপুরে ২৪নম্বর ব্যাটেলিয়ানে সামাজিক দূরত্ব বজায় রেখে রাখীবন্ধন উৎসব পালন করেন উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু।

সোমবার পবিত্র রাখী উৎসব। প্রত্যেক বোন, দিদি তাদের ভাই, দাদাদের হাতে করোনা আবহে সামাজিক দূরত্ব বজায় রেখে রাখী পরিয়ে উৎসব পালন করা হয়। কিন্তু সীমান্তে প্রহরারত জওয়ানরা রাখী উৎসবে নিজেদের বোন, দিদিদের দেখা পাওয়া যায় না।কারণ সীমান্তে প্রহরারত জওয়ানদের বেশিরভাগের পরিবার থাকে দূর-দূরান্তে। ওরা দেশের জন্য পাহারা দিয়ে চলেছে বছরের ৩৬৫ দিনই। তাই ওরা দেশকে সুরক্ষা দিতে গিয়ে নিজের পরিবারের কথা ভুলে গেছে। এইমত অবস্থায় সীমান্তে প্রহরারত জওয়ানদের নিয়ে রাখী উৎসব পালন করা হয় স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে। এদিন শঙ্খ,উলুধ্বনি দিয়ে তাদের রাখী পরানোর পাশাপাশি প্রত্যেক জওয়ানকে মিষ্টি মুখ করানো হয়।

আরও পড়ুন: ঢোলাহাটে গুলিবিদ্ধ আরও এক যুবকের মৃত্যু, গ্রেফতার ২ মহিলা-সহ ৩ জন

অন্যদিকে ভারত-বাংলাদেশ মহুদিপুর সীমান্তে রাখী পরিয়ে উৎসব পালন করেন সাংসদ খগেন মুর্মু। পাশাপাশি মাস্ক ও মিষ্ট মুখের পর্ব চলে।

বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, করোনা আবহে কঠিন সংকটের মুখে সীমান্ত প্রহরারত জওয়ানরা যাতে দূরে না থাকে এই উৎসব থেকে সেই কারণে এদিন তাদেরকে রাখী পরানো হয়েছে। তারাও আমাদের পরিবারের একজন। সামাজিক দূরত্ব বজায় রেখে এদিন উৎসব পালন করা হয়েছে।

Related Articles

Back to top button
Close