fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বগুলায় স্বেচ্ছাসেবী সংস্থার উদ্দোগে পালিত হল রাখিবন্ধন উৎসব

শ্যামল কান্তি বিশ্বাস: উৎসব আবহে মুখরিত বগুলা। আকাশে বাতাসে উৎসবের সুর। আজ ৩ রা জুলাই পবিত্র রাখিবন্ধন উৎসব। সকাল থেকেই উৎসব আমেজে মেতে উঠেছে বাংলা। বোনেরা ভাইদের রাখি পরিয়ে আশির্বাদ চেয়ে নিচ্ছে। দাদারাও বোনেদের আশির্বাদ প্রদান সহ বিভিন্ন দাবি পূরণ করে চলেছে। সৌজন্যবোধ সহ উৎসব পরম্পরা সৌভ্রাতৃত্বের মেলাবন্ধনে পবিত্র রাখিবন্ধন উৎসব আজ সর্বধর্ম সমন্বয় উৎসবে পরিণত হয়েছে। রাজ্য তথা দেশের সঙ্গে সঙ্গতি রেখে বগুলা শহর ও মেতে উঠেছে এই মাঙ্গলিক অনুষ্ঠানে। বিভিন্ন রাজনৈতিক দল, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান, এমনকি ব্যক্তি বিশেষ ও এগিয়ে এসে এই উৎসবে সামিল হয়েছে।

বগুলা নেতাজী ইউথ ফোর্স, প্রয়াস ভাত ব্যাঙ্ক, বিভিন্ন ভাবনা রূপায়নের মধ্যদিয়ে দিনটি উদযাপন করে চলেছে। আজ সকাল থেকেই এলাকার অত্যন্ত জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন প্রয়াস ভাত ব্যাঙ্কের স্বেচ্ছাসেবীরা বগুলা বাজার পরিক্রমার মধ্যদিয়ে পথ চলতি জনতা সহ ফল বাজার, সব্জি বাজার, ওষুধের দোকান, মুদিখানা, বস্ত্র ব্যবসায়ী সহ সমস্ত পেশার দোকানের মালিক সহ কর্মীদের হাতে রাখি পরানোর পাশাপাশি মাস্ক বিতরন করে এলাকায় নজির সৃষ্টি করে।

এছাড়াও বগুলা পুলিশ ফাঁড়ির কর্তব্যরত পুলিশ কর্মীদের হাতে রাখি পরিয়ে সৌজ্যনের বন্ধন সুদৃঢ় সহ সম্প্রীতির বার্তা পৌঁছে দিয়েছে সমাজের সর্বস্তরে। প্রয়াস ভাত ব্যাঙ্কের এই অভিনব কর্মকান্ডে খুশি এলাকার সর্বস্তরের মানুষ।

Related Articles

Back to top button
Close